নওগাঁ-৩ আসনে অভিনেতা চিকন আলীর মনোনয়নপত্র বাতিল - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৬:৫৬, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নওগাঁ-৩ আসনে অভিনেতা চিকন আলীর মনোনয়নপত্র বাতিল

newsup
প্রকাশিত ডিসেম্বর ৪, ২০২৩
নওগাঁ-৩ আসনে অভিনেতা চিকন আলীর মনোনয়নপত্র বাতিল

নিউজ ডেস্ক: নওগাঁ-৩ (মহাদেবপুর ও বদলগাছী) আসনে বিভিন্ন অসংগতির কারণে ঢাকাই সিনেমার কৌতুক অভিনেতা শামীনুর রহমান ওরফে চিকন আলী ও বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ডি এম মাহবুব-উল মান্নাফসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ সোমবার দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. গোলাম মওলা প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেন।

তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার ও আওয়ামী লীগের প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তীসহ পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নওগাঁ-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ঢাকাই সিনেমার কৌতুক অভিনেতা শামীনুরের মনোনয়নপত্রের সঙ্গে সংসদীয় এলাকার ১ শতাংশ ভোটারের স্বাক্ষরিত সমর্থনসূচক তালিকায় ক্রমিক নম্বর ছিল না। আরও কিছু ভুল পাওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়ার বিষয়ে জানতে চাইলে শামীনুর রহমান বলেন, তিনি রিটার্নিং কর্মকর্তার এ আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করবেন। প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য প্রয়োজনে উচ্চ আদালতে যাবেন।

স্বতন্ত্র প্রার্থী বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ডি এম মাহবুব-উল মান্নাফ মনোনয়নপত্রের সঙ্গে ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক যে তালিকা দিয়েছিলেন, তা দৈবচয়নের ভিত্তিতে নির্বাচন কমিশন যাচাই করে। অনুসন্ধানে পাঁচজন ভোটার ওই তালিকায় স্বাক্ষর করেননি বলে সাক্ষ্য দেওয়ায় তাঁর মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

প্রার্থিতা বাতিল করা হয়েছে ওই আসনের বিএনএফের প্রার্থী জাবেদ আলীর। মনোনয়নপত্রে প্রস্তাবকারী ঘরে বিএনএফের ওই প্রার্থী নিজেই স্বাক্ষর করেছেন। এ ছাড়া সমর্থকের ঘরটি ফাঁকা থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী স্বপন কুমার দাস মনোনয়নপত্রের হলফনামায় স্বাক্ষর না দেওয়ায় এবং আয়কর বিবরণীর তথ্য জমা না দেওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।