ভাইরাসকে সঙ্গে নিয়েই বেঁচে থাকা শিখতে হবে: বরিস জনসন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:০৬, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ভাইরাসকে সঙ্গে নিয়েই বেঁচে থাকা শিখতে হবে: বরিস জনসন

banglanewsus.com
প্রকাশিত জুলাই ৫, ২০২১
ভাইরাসকে সঙ্গে নিয়েই বেঁচে থাকা শিখতে হবে: বরিস জনসন

Gravediggers wearing personal protective equipment (PPE) carry a coffin from an ambulance to the burial area provided by the government for victims of the coronavirus disease (COVID-19) in Jakarta, Indonesia, June 28, 2021. REUTERS/Willy Kurniawan

নিউজ ডেস্কঃ

করোনা ভাইরাসকে সঙ্গে নিয়েই বেঁচে থাকা শিখতে হবে বলে মন্তব্য করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। দীর্ঘ লকডাউন প্রত্যাহারের আগে দেশবাসীর উদ্দেশে এমন বার্তাই দিলেন এই ব্রিটিশ প্রধানমন্ত্রী।

গত ২১ জুন থেকে ব্রিটেনে সব বিধিনিষেধ প্রত্যাহার হওয়ার কথা ছিল; কিন্তু নতুন করে করোনার ডেলটা প্লাস ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় তা সম্ভব হয়নি। বরং আরো কয়েক দিন কঠোর বিধিনিষেধ জারি রাখা হয়েছে। পরিসংখ্যান বলছে, ব্রিটেনে সম্প্রতি নতুন করে করোনায় আক্রান্তদের বেশির ভাগের শরীরেই মিলেছে ডেলটা প্লাস ভ্যারিয়েন্ট। এ কারণে জুলাইয়ের মাঝামাঝি থেকেই পুরোদমে সব বিধিনিষেধের পক্ষে ব্রিটিশ প্রধানমন্ত্রী। তার মতে, করোনা আতঙ্ক সরিয়ে ফেলে একে মোকাবিলা করতে করতেই জীবনের স্বাভাবিক ছন্দ ফিরিয়ে আনতে হবে।

ব্রিটেনে এরই মধ্যে ৬৪ শতাংশ প্রাপ্তবয়স্ককে দুই ডোজ করে টিকা নেওয়ার কাজ শেষ হয়েছে। এ অবস্থায় করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে আইনি বিধিনিষেধ আরোপ না করে বিষয়টিকে জনগণের ‘ব্যক্তিগত দায়িত্ব’ হিসেবে দেখতে চায় যুক্তরাজ্য সরকার। এমনকি মাস্ক পরা না পরার বিষয়টিও জনগণের বিবেচনার ওপরই ছাড়তে চায় কর্তৃপক্ষ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।