৩০ বছর আগে যৌন নিপীড়নের অভিযোগ, নিউইয়র্কের মেয়রের নামে মামলা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:৩১, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

৩০ বছর আগে যৌন নিপীড়নের অভিযোগ, নিউইয়র্কের মেয়রের নামে মামলা

newsup
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২৩
৩০ বছর আগে যৌন নিপীড়নের অভিযোগ, নিউইয়র্কের মেয়রের নামে মামলা

নিউজ ডেস্ক: যৌন নিপীড়নের অভিযোগে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের মেয়র এরিক অ্যাডামসের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী। ওই নারীর অভিযোগ, ১৯৯৩ সালে তিনি এরিকের সহকর্মী ছিলেন। ওই সময় এরিক তাঁকে যৌন নিপীড়ন করেছেন।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে।

তবে যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করেছেন ডেমোক্রেটিক দলের রাজনীতিক এরিক। তাঁর দপ্তর থেকে বলা হয়েছে, অভিযোগকারী নারীকে মেয়র এরিক চেনেন না। তিনি কখনোই কাউকে শারীরিকভাবে নিপীড়ন করেননি।

সংবাদমাধ্যম দ্য মেসেঞ্জার প্রথম এ–সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করে। এতে বলা হয়, অভিযোগপত্রে ওই নারী বলেছেন, ১৯৯৩ সালে এরিক ও তিনি নিউইয়র্ক শহরের জন্য কাজ করতেন। ওই সময় নিউইয়র্কেই এরিক তাঁকে নিপীড়ন করেন।

তবে অভিযোগকারী নারীর নাম–পরিচয় প্রকাশ করা হয়নি। ম্যাসেঞ্জারের প্রতিবেদনে বলা হয়েছে, অভিযোগকারী এরিকের বিচার চেয়েছেন। সেই সঙ্গে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণ চান ওই নারী।

অভিযোগের বিষয়ে জানার পরপরই মেয়র এরিকের দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়, ওই নারীকে মেয়র এরিক চেনেন না। তাঁর (অভিযোগকারী) সঙ্গে কখনো দেখা হয়েছে কি না, সেটাও তিনি মনে করতে পারছেন না। তবে মেয়র এটাও বলেছেন, শারীরিক ক্ষতি করতে তিনি কখনোই কাউকে নিপীড়ন করেননি, করবেনও না। এমন অভিযোগ তিনি সব সময় অস্বীকার করবেন।

গত বছর পাস হওয়া নিউইয়র্ক অ্যাডাল্ট সারভাইভারস আইনে মেয়র এরিকের বিরুদ্ধে মামলা করেছেন ওই নারী। এ ছাড়া মার্কিন অভিনেতা জেমি ফক্স এবং গায়ক ও গীতিকার অ্যাক্সেল রোজের বিরুদ্ধে গত বুধবার যৌন নিপীড়নের মামলা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।