শরীয়তপুরে খাদ্য সহায়তা প্রদান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:২৬, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শরীয়তপুরে খাদ্য সহায়তা প্রদান

ADMIN, USA
প্রকাশিত মে ১৫, ২০২০
শরীয়তপুরে খাদ্য সহায়তা প্রদান

 

শরীয়তপুর প্রতিনিধি :
কোভিড ১৯ করোনা সংকট কর্মহীন ক্ষুধার্ত প্রায় ৪০ হাজার পরিবারের কাছে খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু তার নির্বাচনী এলাকা পালং-জাজিরা উপজেলার অন্তঃত ৭০ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেয়ার পরিকল্পনা রয়েছে তার । চলতি মাসের মধ্যেই বাকি ৩০ হাজার লোকের মধ্যে সহায়তা পৌছে দিবেন বলে জানিয়েছেন তিনি
শরীয়তপুর সদর ও জাজিরা উপজেলার ২৫টি ইউনিয়ন ও দ’ুটি পৌরসভার কমপক্ষে ৬০ থেকে ৭০ হাজার পরিবার কর্মহীন হয়ে পড়েছে গত দ’ুমাসে। তাদের কোন কাজ নেই ,আয় রোজগারের পথনেই।তাই তারা চরম খাদ্যসংকটে ভুগছেন।এ অবস্থায় প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি গত দুমাসে হাজার হাজার অসহায় গরীব কর্মহীন ক্ষুধার্ত মানুষের বাড়ি বাড়ি ঘরে ঘরে রাত দিন পরিশ্রম করে নেতা কর্মীদের দ্বারা খাদ্য সহায়তা পৌছে দিচ্ছে। সরকারী ত্রান সহায়তার পাশাপাশি নিজস্ব অর্থায়নে দলীয় ব্যানারে তার পিতার নামে সুলতান হোসেন মিয়া ফাউন্ডেশনের উদ্যোগে ৪০ হাজার লোকের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেছেন। গত ২৬ মার্চ থেকে শরীযতপুর জেলাকে লকডাউন ঘোষনা করা হয়েছে।এর পূর্বে থেকেই তিনি তার নির্বাচনী এলাকায় ত্রান সহায়তার কার্যক্রম শুরু করেছেন। পালং জাজিরার খেটে খাওয়া শ্রমিক, দিনমজুর, রিক্সাচালক,ভ্যান চালক, অটোরিক্সা চালক, ঠেলাগাড়ির শ্রমিক, বাস ও ট্রাক শ্রমিক, ধোপা,নরসুন্দর,ভাসমান জনগোষ্ঠী, বেদে,তৃতীয় লিঙ্গের নাগরিক, নির্মাণ শ্রমিক, কাঠমিস্ত্রি, গ্যারেজ মিস্ত্রি, ক্ষৃুদ্র ব্যবসায়ী, ফেরিওয়ালা, কুটির শিল্প শ্রমিকসহ নানা পেশার নিম্মআয়ের মানুষের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দিয়েছেন তিনি।বিশেষ করে চাল ,ডাল, তৈল, লবন, পেয়াজ, আলু, চিড়া মুড়ি,ছোলা , সাবান,বীজ সহ নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে। পালং জাজিরাকে করোনা ভাইরাস প্রতিরোধে তিনি শুরু থেকেই গনসচেতনতা মূলক প্রচার প্রচারনা ,লিফলেট হাতধোয়া,মাস্ক গ্লাভস স্যানিটাইজার সহ বিভিন্ন উপকরন বিতরন করেছেন। তিনি জনস্বার্থে এম্বুলেন্সর মাধ্যমে বাড়ি বাড়ি হোম চিকিৎসা সার্ভিসের ব্যবস্থা চালু করেছেন । গত ১৮ মার্চ থেকে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগ,পৌর আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা কর্মীরা পালং জাজিরার প্রত্যন্ত অঞ্চলে খাদ্য সহায়তা পৌছে দিয়েছে। এ সকল খাদ্য সহায়তা প্রদানে সার্বিক দায়িত্ব পালন করছেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান উজ্জল,জেলা আওয়ামীলীগের সদস্য এড.আলমগীর হোসেন মুন্সি,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড.জাহাঙ্গীর হোসেন , সাধারন সম্পাদক গোলাম মোস্তফা,জেলা যুবলীগের সভাপতি নুহুন মাদবর, ছাত্রনেতা আসাদুজ্জামান শাওন,স্বেচ্ছাসেবকলীগের সভাপতি(ভারপ্রাপ্ত) ভিপি আবদুস সালাম সেক সাধারন সম্পাদক তাজুল ইসলাম সরকার, পৌরসভা যুবলীগের প্রচার সম্পাদক অতনু ঘটক চৌধূরীসহ অনেকে। রাত দিন তারা গ্রামের পর গ্রাম কর্মহীন অসহায় মানুষের মধ্যে খাদ্য সহায়তা পৌছে দিয়ে যাচ্ছে। রমজানের শুরুতে রোজাদারের জন্য রান্না করা খাবার ,পানীয়জল ইফতারি ,পথচারি ও শ্রমজীবি মানুষের হাতে হাতে পৌছে দিচ্ছে।মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনদের জন্য বিশেষ সহায়তা প্রদান করেছেন তিনি।তার নেতাকর্মীরা এলাকায় কৃষকের পাকা ইরি-বোরো ধান কেটে বাড়ি বাড়ি পৌছে দিচ্ছে।প্রধানমন্ত্রীর নির্দেশে বাড়ির আঙ্গিনায় শাক সবজি ও ফলের চারা রোপনের জন্য শস্যবীজ তুলে দিচ্ছে মানুষের হাতে।
এ ব্যাপারে সদর উপজেলার হাজত খোলা এলাকার নিঃসন্তান আলাতুন নেছা বলেন, এমপি ইকবাল হোসেন অপুর খাদ্য সহায়তা পেয়ে আমার অনেক উপকার হয়েছে। আমার ঘরে কোন খাবার ছিল না। এ সময় সে আমাকে সাহায্য করেছে।
জাজিরা উপজেলার গোপালপুর ইউনিয়নের ভোলাই সিকদার কান্দি গ্রামের ভ্যান চালক তারা মিয়া আকন বলেন, লকডাউনের কারনে ভ্যান নিয়ে রাস্তায় নামতে পারছিনা। পরিবার পরিজন ও বৃদ্ধ মাকে নিয়ে খুবই কষ্টে দিন কাটছিল। আমাদের এমপি অপু মিয়ার খাদ্য সহায়তা পেয়ে অনেক উপকার হয়েছে।
শরীযতপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান উজ্জল বলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু ঘোষনা দিয়েছেন তার নির্বাচনী এলাকা পালং জাজিরার কোন মানুষ অভুক্ত থাকবেনা। তার নির্দেশে আমরা দলীয় নেতাকর্মীদের নিয়ে মানুষের বাড়ি বাড়ি ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছি। যতদিন দূর্যোগ থাকবে ততোদিন আমরা মাঠে থেকে মানুষদের সহায়তা করে যাব ইনশাল্লাহ।
শরীয়তপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন বলেন,শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্যের নির্দেশে আমরা পালং জাজিরার অসহায় ৪০ হাজার পরিবারের সবার ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌছে দিয়েছি। আমরা আরো সহায়তা দিব।
শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি গত মার্চ মাস থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমার নির্বাচনী এলাকায় জনসচেতনতা কার্যক্রম শুরু করেছি। এরপর আমি নিজস্ব অর্থায়নে একটি ত্রান তহবিল গঠন করেছি। এ তহবিলে আমার বন্ধুবান্ধব সহ শুভাকাংখি অনেকে সহায়তা প্রদান করেছে। আমি দলীয় ব্যানারে পালং জাজিরার ২৫টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার ৪০ হাজার কর্মহীন অসহায় মানুষদের খাদ্য সহায়তা দিয়েছি। আরো ৩০ হাজার লোককে সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছি। আমার নেতা কর্মীরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌছে দিয়েছে। আমার নির্বাচনী এলাকার কেউ যাতে না খেয়ে না থাকে আমি সাধ্যমত চেষ্টা করবো তাদের সহায়তা করতে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।