সারাদেশে মুক্তিযোদ্ধাদের উপর বর্বেেরাচিত হামলার প্রতিবাদে মানববন্ধন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:৫৪, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সারাদেশে মুক্তিযোদ্ধাদের উপর বর্বেেরাচিত হামলার প্রতিবাদে মানববন্ধন

ADMIN, USA
প্রকাশিত সেপ্টেম্বর ১৭, ২০২০
সারাদেশে মুক্তিযোদ্ধাদের উপর বর্বেেরাচিত হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব বার্তা প্রতিবেদক, আটোয়ারী ঃ
বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ ও তাঁর কন্যা দিনাজপুর ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম এর উপর নৃশংস হামলা, অবসরপ্রাপ্ত মেজর সিনহা’কে পরিকল্পিত ভাবে হত্যা, চট্টগ্রামের বাশঁখালীর বীরমুক্তিযোদ্ধা ডাঃ আলী আশরাফকে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মাননা প্রদান না করা ও আটোয়ারীর ধামোর ইউনিয়নের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: শামসুল হুদার ৩য় পুত্র মো: আমিনুল ইসলামকে হত্যা করা সহ সারাদেশে বীরমুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের উপর হত্যা এবং নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ের আটোয়ারীতে মানববন্ধন, সমাবেশ ও প্রতিবাদ কর্মসুচি পালন করা হয়েছে।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের যৌথ উদ্যেগে গৃহিত কর্মসুচি অনুযায়ী উপজেলা মুক্তিযোদ্ধা মুক্তাঙ্গনে বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১০ টা হতে তাঁরা সমবেত হতে থাকেন। পরে উপজেলা পরিষদের সামনে আটোয়ারী – পঞ্চগড় সড়কে প্রায় ঘন্টা ব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করেন। সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের আহবায়ক মোঃ মাজেদুর রহমান বকুলের নেতৃত্বে প্রায় তিন শতাধিক মুক্তিযোদ্ধা সহ তাঁেদর পরিবারের সদস্যরা গৃহীত কর্মসূচীতে অংশগ্রহন করেন।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক অর্থ-কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ পশিম উদ্দীনের সঞ্চালনায় মানব বন্ধন কর্মসুচিতে সকল হত্যা, নৃশংস হামলা এবং নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে এসকল ঘটনায় জড়িতদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বক্তব্য রাখেন- সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, সাংগঠনিক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোঃ লুৎফর রহমান, বীরমুক্তিযোদ্ধা মোঃ ফজলুল করিম ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের আহবায়ক মোঃ মাজেদুর রহমান বকুল সহ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক বীরমুক্তিযোদ্ধা মোঃ জাহেদুর রহমান, বীরমুক্তিযোদ্ধা মোঃ খলিলুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের যুগ্ন আহবায়ক মোঃ শাহীদুল জব্বার শাহীন প্রমূখ। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।