একটি সেতু : শহর থেকে দূরত্ব কমবে ২৫ কি.মি. - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৫৯, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

একটি সেতু : শহর থেকে দূরত্ব কমবে ২৫ কি.মি.

ADMIN, USA
প্রকাশিত এপ্রিল ২, ২০২১
একটি সেতু : শহর থেকে দূরত্ব কমবে ২৫ কি.মি.

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনার পাইকগাছায় সোলাদানা-দেলুটি শিবসা নদীতে একটি সেতু জেলা শহর থেকে দূরত্ব কমবে ২৫ কিলোমিটার। সাথে সাথে সময় বাঁচবে প্রায় ৩ ঘন্টা। সড়কপথে খুলনা জেলা সদর থেকে পাইকগাছা উপজেলা সদরে যেতে ৬৫ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়। সময় লাগে প্রায় ৪ ঘণ্টা। কিন্তু একটি সেতু হলে খুলনা থেকে পাইকগাছা ও কয়রা উপজেলার দূরত্ব ২৫ কিলোমিটার কমে যাবে। তখন মাত্র দেড় ঘণ্টায় জেলা সদরে যাওয়া যাবে। এতে শ্রমঘণ্টা সাশ্রয়ের পাশাপাশি জনদুর্ভোগ অনেক কমবে। আর এ কারনে সোলাদানা-দেলুটি একটি ব্রিজ ও সড়কটি পাকাকরনের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
পাইকগাছা ও কয়রা উপজেলার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে কথা বলে জানাগেছে, পাইকগাছা থেকে চুকনগর হয়ে খুলনায় পৌঁঁছাতে ৬৫ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। এর মধ্যে সড়কের প্রায় ৩০ কিলোমিটার ভাঙাচোরা। এ বেহাল সড়কে চলাচল করতে গিয়ে প্রায়ই যানবাহনের যন্ত্রাংশ নষ্ট হচ্ছে। এতে সাধারণ মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া এ পথ অতিক্রম করতে সময় লাগে প্রায় ৩-৪ ঘণ্টা।
দেলুটি শিক্ষক ও আ.লীগ নেতা সুকৃতি মোহন সরকার বলেন, সোলাদান-দেলুটি একটি ব্রিজ শুধু সময় ও দূরত্ব কমাবে না, এলাকার আত্নসামাজিক উন্নয়নে অভূতপূর্ব উন্নয়ন ঘটবে এ অঞ্চল মানুষের। সোলাদানা রবিন মন্ডল বলেন, সরাসরি এ সড়ক পথটি চালু হলে খুলনা জেলা সদরে সঙ্গে যোগাযোগে উন্নতির পাশাপাশি কয়রা-পাইকগাছার মানুষের দুর্ভোগ কমবে। পাইকগাছা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. প্রশান্ত মন্ডল বলেন, পাইকগাছা উন্নয়নে এলাকাবাসীর অন্যতম দাবি হচ্ছে সোলাদানা-দেলুটি হয়ে খুলনা সড়কটির দ্রুত বাস্তবায়ন। এ সড়কটি সরাসরি চালু করতে দরকার একটি ব্রিজ নির্মাণ। উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগর সভাপতি আনোয়ার ইকবাল মন্টু জানান, সেতু নির্মাণের প্রস্তাব মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেতুটি হলে এলাকাবাসী শহরে যেতে এ সড়কটি ব্যবহার করতে পারবেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।