যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তের সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১:০০, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তের সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে

editor
প্রকাশিত এপ্রিল ২৩, ২০২১
যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তের সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ছাড়িয়েছে

NEW ROCHELLE, NY - MARCH 18: Coronavirus crisis volunteer Rhiannon Navin greets local residents arriving to a food distribution center at the WestCop community center on March 18, 2020 in New Rochelle, New York. New Rochelle has been a hot spot for the COVID-19 pandemic in the U.S. (Photo by John Moore/Getty Images)

নিউজ ডেস্কঃ

চীন থেকে ছড়িয়ে পড়া করোনার তাণ্ডবে কুপোকাত গোটা বিশ্ব। মহামারি এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যায় প্রথম তালিকায় রয়েছে যুক্তরাষ্ট্র।
শুক্রবার (২৩ এপ্রিল) সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৯ লাখ ২৮ হাজার ৪০৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭০ হাজার ৩১২ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ৪৪ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ লাখ ৬৯ হাজার। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ কোটি ৪৪ লাখ ৮ হাজার ৯৫৪ জনে।

এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩০ লাখ ৬৯ হাজার ৫৭০ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৮ কোটি ২৯ লাখ ৩৩ হাজার ৭২৯ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৬৭ হাজার ৯৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৩ হাজার ৫০২ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো তৃতীয় স্থানে আছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৪ নম্বরে। মেক্সিকোতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৩ লাখ ১৯ হাজার ৫৯৬ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৪ হাজার ৭৯ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৯ লাখ ৩০ হাজার ৯৬৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৬৫৭ জনের।

মৃত্যুর দিক থেকে পঞ্চম ও আক্রান্ত বিবেচনায় ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ১৩ হাজার ৮৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬ জনের। মৃত্যুর দিক দিয়ে ষষ্ঠ এবং আক্রান্তের সংখ্যায় অষ্টম স্থানে রয়েছে ইতালি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ২০ হাজার ৯৪৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৮ হাজার ৩৫৭ জনের।

উল্লেখ্য, গত ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে প্রাণঘাতী করোনার সংক্রমণ শুরু হওয়ার পর এ পর্যন্ত বিশ্বের ১৯২টি দেশে ছড়িয়েছে মহামারি এই ভাইরাস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।