হাসপাতালে চিকিৎসাধীন চার প্রবীণ রাজনীতিবিদ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:২১, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

হাসপাতালে চিকিৎসাধীন চার প্রবীণ রাজনীতিবিদ

banglanewsus.com
প্রকাশিত সেপ্টেম্বর ১০, ২০২১
হাসপাতালে চিকিৎসাধীন চার প্রবীণ রাজনীতিবিদ

নিউজ ডেস্কঃ করোনাভাইরাস ও অন্যান্য রোগে আক্রান্ত হয়ে বর্তমানে আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টির অন্তত চারজন প্রবীণ রাজনীতিবিদ দেশ-বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, জাতীয় পার্টির চিফ প্যাট্রন ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন হাসপাতালে চিকিৎসাধীন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২৮ দিন ধরে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন  রওশন এরশাদ। গত ১৪ আগস্ট তাকে সিএমএইচে ভর্তি করা হয়। পরবর্তীতে শারীরিক জটিলতা দেখা দিলে তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। বর্তমানে অক্সিজেন লেভেল স্বাভাবিক হলেও ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত কিছু জটিলতা রয়ে গেছে। এ কারণে তাকে আরও কিছুদিন হাসপাতালে থেকেই চিকিৎসা নিতে হবে।

রওশন এরশাদের ছেলে ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব সাদ এরশাদ ঢাকা পোস্টকে বলেন, আম্মার অবস্থা মোটামুটি ভালো। তবে এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বয়স হয়েছে, বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন তিনি।

গত ২ সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সাবেক মন্ত্রী তোফায়েল আহমদকে প্রথমে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ৩ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে দিল্লির মেদান্ত মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা ভালোর দিকে।

তোফায়েল আহমদের পারিবারিক সূত্রে জানা যায়, তোফায়েল আহমেদের হার্টে রিং বসানো হয়েছিল। বর্তমানে তার বাঁ পায়ে কিছুটা সমস্যা আছে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ সেপ্টেম্বর রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। শ্বাসকষ্টের কারণে তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী ঢাকা পোস্টকে বলেন, হাসপাতালের সাধারণ বেডেই আছেন তিনি। তবে শ্বাসকষ্টের কারণে অক্সিজেন দিতে হচ্ছে।

গত ১৬ আগস্ট বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের কোভিড-১৯ পজিটিভ রিপোর্ট আসে। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট নেওয়া হয়। বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন তিনি। তবে আগের তুলনায় তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে বলেন, সকালে আমরা খোঁজ নিয়েছিলাম। তিনি এখন আগের থেকে সুস্থ আছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।