শোয়েব মালিকের কৌশলে রাহুলকে বোল্ড করেন আফ্রিদি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ৪:২৫, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শোয়েব মালিকের কৌশলে রাহুলকে বোল্ড করেন আফ্রিদি

newsup
প্রকাশিত নভেম্বর ১৩, ২০২১
শোয়েব মালিকের কৌশলে রাহুলকে বোল্ড করেন আফ্রিদি

স্পোর্টস ডেস্কঃ 

এবারের বিশ্বকাপে যে কয়টা বোল্ড বারবার দেখতে ইচ্ছা করবে তার মধ্যে ভারতের তারকার ব্যাটসম্যান লোকেশ রাহুলকে বোল্ড করার দৃশ্যটি সবার আগে আসবে। কীভাবে তাকে ওই দিন বোল্ড করা হয়েছিল তার কৌশল জানিয়েছেন পাকিস্তানি তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি।

এ প্রসঙ্গে শাহিন বলেন, ‘বল শুরু করার আগে আমি শোয়েব মালিককে জিজ্ঞাসা করি কী করব? শোয়েব বলে গুড লেংথে বল করতে। খুব বেশি সুইং না থাকায় আমি সেটাই করি। রাহুল লেংথের বল লেগের দিকে খেলার চেষ্টা করছিল। তাই বলের লাইনে আসতে পারেনি।’

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে উল্লেখ করা হয়, মিডল স্টাম্পে পড়ে বলটা বাঁক খেয়ে ব্যাট ও পায়ের মাঝখান দিয়ে ছিটকে দিল দু’টি স্টাম্প। হতবাক হয়ে তাকিয়ে রয়েছেন লোকেশ রাহুল। হয়তো ভাবতেই পারছেন না কীভাবে আউট হলেন। তার পেছনে ছিল বিশেষ পরিকল্পনা। আর এই পরিকল্পনাটা করেছিলেন পাকিস্তান দলের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। তার পরামর্শে রাহুলকে সেই ‘বিশেষ’ বল করলেন পাকিস্তানের বর্তমান সময়ের তারকা বোলার শাহিন শাহ আফ্রিদি।

রাহুলকে আউট করে শাহিন ছুটে গিয়েছিলেন শোয়েবের কাছে। তাঁকে ধন্যবাদ জানাতে। তিনি বলেন, পাকিস্তানের হয়ে শোয়েব ২২ বছর ধরে খেলছে। ও জানে কোন পরিস্থিতিতে কী ভাবে খেলতে হয়। ওর অভিজ্ঞতার জন্যই আমি শোয়েবের কাছে পরামর্শ চেয়েছিলাম। সেটা কাজে দেওয়ায় ওকে গিয়ে ধন্যবাদ জানাই।

শুধু রাহুল নন, ওই ওভারেই রোহিত শর্মাকেও আউট করেন শাহিন। তাও আবার প্রথম বলে। সেই বিষয়ে পাকিস্তানের বাঁ-হাতি জোরে বোলার বলেন, রোহিতকে বল করার আগে আমার মনে হয়েছিল ইয়র্কার করতে পারি। আমি শুধু জোরে ইয়র্কার করতে চেয়েছিলাম। একটু সুইংও পেয়েছিলাম। রোহিত ভাবতেই পারেনি প্রথম বলটাই ইয়র্কার হবে। তাই আগে থেকে ও তৈরি ছিল না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।