দেশের মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:২২, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

দেশের মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র

newsup
প্রকাশিত ডিসেম্বর ২০, ২০২১
দেশের মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্কঃ বাংলাদেশের মৎস্য ও প্রাণিসম্পদ খাতে যুক্তরাষ্ট্র সহযোগিতা করতে আগ্রহী বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

রবিবার (১৯ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর সঙ্গে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের দূতাবাসের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, আমরা ভাগ্যবান যে, শেখ হাসিনার মত দূরদর্শী নেতা পেয়েছি। বিশ্ব নেতারা শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করছেন। তিনি দেশের সীমিত সম্পদ দিয়ে সবকিছু ভালোভাবে ব্যবস্থাপনা করছেন। বাংলাদেশ শান্তিপূর্ণ দেশ। আমরা জাতি হিসেবে কোনো দেশের সঙ্গে বৈরিতায় বিশ্বাসী নই।

মন্ত্রী আরও বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। দুদেশের মধ্যে ভালো সহযোগিতার সম্পর্কও রয়েছে। এক্ষেত্রে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে একসঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ খাতে দুদেশের পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় ও সহযোগিতার সুযোগ রয়েছে। এ খাতে দুদেশের মধ্যে প্রযুক্তি বিনিময়েরও সুযোগ রয়েছে। বাংলাদেশ সরকার কৃষি এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে অত্যন্ত উদার। এ বিষয়ে দুই দেশ যৌথ পরিকল্পনা গ্রহণ করতে পারে।

এসময় প্রতিনিধি দলে ছিলেন- দূতাবাসে কর্মরত যুক্তরাষ্ট্র কৃষি বিভাগের বৈদেশিক কৃষি সেবার অ্যাগ্রিকালচারাল এটাচি মেগান এম ফ্রান্সিস, যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের বৈদেশিক কৃষি সেবার কৃষি বিশেষজ্ঞ তানভীর মাহমুদ বিন হোসাইন এবং যুক্তরাষ্ট্রের কৃষি বিভাগের বৈদেশিক কৃষি সেবার কৃষি সহকারী মো. তানভীর আহমেদ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।