BengaliEnglishFrench
জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ১ - BANGLANEWSUS.COM
  • ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

 

জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ১

newsup
প্রকাশিত জানুয়ারি ৩০, ২০২২
জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে গুলি, নিহত ১

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, হামলাকারীর বয়স ১৮ বছর। তিনি একজন জার্মান শিক্ষার্থী। তাঁর কাছে দুটি বন্দুক ছিল। এর মধ্যে একটি বন্দুক দিয়ে লেকচার হলে এলোপাতাড়ি গুলি চালান। হামলার একপর্যায়ে নিজের ওপরেই গুলি চালান। এতে তাঁর মৃত্যু হয়।

হামলার ঘটনায় প্রাথমিকভাবে চারজনের আহত হওয়ার খবর জানায় পুলিশ। তবে পরে জানানো হয়, হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। এদিকে হামলার পেছনে ধর্মীয় বা রাজনৈতিক কোনো উদ্দেশ্য থাকার আভাস পাওয়া যায়নি বলে জানিয়েছে জার্মানির একটি গণমাধ্যম।

হতাহতের ঘটনার পর হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের নয়েনহাইমার ফেল্ড ক্যাম্পাসে বড় পরিসরে অভিযান চালানো হয়েছে। উদ্ধারকর্মী ও জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টদের কাজের সুবিধার জন্য সাধারণ লোকজনকে ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে।

বিবিসি বলছে, মানহাইম শহরে ওই হামলাকারীর বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ। সেখানে হোয়াটসঅ্যাপে পাঠানো হামলাকারীর একটি বার্তার খোঁজ পাওয়া গেছে। বার্তায় মানুষকে সাজা দেওয়ার বিষয় উল্লেখ ছিল।

ইউরোপে সবচেয়ে কঠোর বন্দুক আইন থাকা দেশগুলোর মধ্যে জার্মানি একটি। দেশটিতে শিক্ষাপ্রতিষ্ঠানে গুলি ঘটনাও বিরল। জার্মানিতে ২৫ বছরের নিচের কারও কাছে বন্দুক রাখার অনুমতি পেতে হলে মানসিক পরীক্ষায় পাস করতে হয়।

এই সংবাদটি 1,230 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।