পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল

newsup
প্রকাশিত April 28, 2022
পররাষ্ট্রমন্ত্রী হিসেবে শপথ নিলেন বিলাওয়াল

হাকিকুল ইসলাম খোকন , সিনিয়র প্রতিনিধিঃ পাকিস্তানের অন্যতম প্রধান রাজনৈতিক দল পিপিপির (পাকিস্তান পিপলস পার্টি) চেয়ারপারসন বিলওয়াল ভুট্টো জারদারি দেশটির ফেডারেল সরকারের মন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।বুধবার তিনি পিএলএম-এন-এর শাহবাজ শরিফ সরকারের মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম দ্য ডন অনলাইন এ খবর নিশ্চিত করেছে।ইসলামাবাদে আইয়ান আই-সদরে পাক প্রধানমন্ত্রী শাহবাজের উপস্থিতিতে তিনি এ শপথ নেন।

৩৩ বছরের বিলওয়াল ২০১৮ সালে প্রথম পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন। প্রথমবারের মতো তিনি পাকিস্তানের ফেডারেল সরকারের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

এখন পর্যন্ত তার মন্ত্রণালয় নির্ধারণের বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা না হলেও তার বোন বখতাওয়ার ভুট্টো জারদারি নতুন পাক পররাষ্ট্রমন্ত্রী হিসেবে তাকে অভিনন্দন জানিয়েছেন।

এর আগে তাকে শাহবাজ শরিফ সরকারের পক্ষ থেকে পররাষ্ট্রমন্ত্রী করার বিষয়ে প্রস্তাব দেয়া হয়েছিল।

বিলওয়াল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনের সময় ইঙ্গিত দিয়েছিলেন যে, তাকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পোর্টফোলিও বরাদ্দ করা হবে। তখন তিনি নিশ্চিত করেন যে, তিনি বুধবার ফেডারেল মন্ত্রী হিসাবে শপথ নেবেন।

পররাষ্ট্রনীতির বিষয়ে মন্তব্য করার জন্য এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, তিনি বলেছিলেন যে তিনি শিগগিরই এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন করবেন।

এই সংবাদটি 1,230 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।