হজের প্রথম ফ্লাইট ৩১ মে

banglanewsus.com
প্রকাশিত April 29, 2022
হজের প্রথম ফ্লাইট ৩১ মে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জানিয়েছেন, আগামী ৩১ মে হজের সম্ভাব্য প্রথম ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। এবারের হজযাত্রীদের বিমানভাড়া নির্ধারণ করা হয়েছে এক লাখ ৪০ হাজার টাকা।

আজ বুধবার (২৭ এপ্রিল) সচিবালয়ে হজসংক্রান্ত এক বৈঠক শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।প্রতিমন্ত্রী জানান, এবারের হজের প্রথম সম্ভাব্য ফ্লাইট ৩১ মে। এবার হজযাত্রীদের বিমানভাড়া নির্ধারণ করা হয়েছে এক লাখ ৪০ হাজার টাকা।

সচিবালয়ে অনুষ্ঠিত হওয়া ওই সভায় উপস্থিত ছিলেন হজ এজেন্সিস অব অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নেতারা। সব প্রস্তুতি সম্পন্ন করে ৩১ মে’র মধ্যে হজের প্রথম ফ্লাইট পরিচালনা করা সম্ভব হবে না বলে জানিয়েছে সংগঠনটি। তা ছাড়া হজযাত্রীদের ভাড়া আরো কমানোর দাবি জানানো হয়।

হাবের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম জানান, হাব এবং ধর্ম মন্ত্রণালয়ের হজযাত্রীদের বিমানভাড়ার প্রস্তাব ছিল এক লাখ ২৫ হাজার টাকা। বিমান মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে ভাড়া আরো কমানোর জন্য। ২০১৯ সালে বিমানভাড়া এক লাখ ২৮ হাজার টাকা ছিল বলেও জানান তিনি।

করোনা মহামারি সংক্রমণ রোধে সৌদি আরবের নিষেধাজ্ঞার কারণে গত দুই বছর বাংলাদেশ থেকে কেউ হজে যেতে পারেননি। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৯ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। চলতি বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৮৫৬ জন হজে যেতে পারবেন বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

এই সংবাদটি 1,232 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।