BengaliEnglishFrenchSpanish
২৯ মে থেকে ৫ জুন লন্ডনে ২৩তম রেইনবো চলচ্চিত্র উৎসব - BANGLANEWSUS.COM
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

২৯ মে থেকে ৫ জুন লন্ডনে ২৩তম রেইনবো চলচ্চিত্র উৎসব

editorbd
প্রকাশিত মে ১৫, ২০২২
২৯ মে থেকে ৫ জুন লন্ডনে ২৩তম রেইনবো চলচ্চিত্র উৎসব

মুহাম্মদ সালেহ আহমদ, লন্ডন :

যুক্তরাজ্যের বাঙালি অধ্যুষিত পূর্বলন্ডনে ২৩তম রেইনবো চলচ্চিত্র উৎসব ২৯ মে থেকে ৫ই জুন পর্যন্ত চলবে এই উৎসব। বাংলাদেশ, শ্রীলংকা, ভারত, চীন, ইরান ও বুলগেরিয়া, গ্রীস, জার্মান, ফ্রান্স, ফিলিপাইন, ইরান, সুইজারলান্ড, আর্জেন্টিনা, আর্মেনিয়া, লিথুনিয়া থেকে মোট ২০টি ভাষায়, ৪৪টি চলচ্চিত্র প্রদর্শিত হবে এই উৎসবে।

আগামী ২৯মে রোববার দুপুর ১২টায় পূর্ব লন্ডনের জেনেসিস সিনেমা হলে অনুষ্ঠিত হবে রেইনবো চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান ।

উদ্বোধনী অনুষ্ঠানের পরই প্রদর্শিত হবে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘মায়ার জঞ্জাল’। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন ইন্দ্রনীল রায় চৌধুরী।
কথাসাহিত্যিক মানিক বন্দোপাধ্যায়ের দুই ছোট গল্প ‘বিষাক্ত প্রেম ‘ ও ‘সুবালা’ অবলম্বনে এই ছবিটি নির্মিত হয়েছে । ‘মায়ার জঞ্জাল’ চলচ্চিত্রে মূখ্য চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অপি করিম এবং কোলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী ।

চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে প্রদর্শিত হবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত স্বনামধন্য নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচিলিত এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা সিয়াম আহমেদ ও পরীমণি অভিনীত ‘বিশ্ব সুন্দরী’।
২৩তম রেইনবো চলচ্চিত্র উৎসব : ফিচার ফিল্ম  আজব কারখানা (বাংলাদেশ) ভোকা (ভারত) (উরিয়া) বিশ্ব সুন্দরী (বাংলাদেশ) ঢাকা ড্রীম (বাংলাদেশ) জীবন খাতার প্রতি পাতায় (ভারত) কালবেলা (বাংলাদেশ) কালকক্ষ (ভারত) মায়ার জঞ্জাল (বাংলাদেশ / ভারত) মেডিয়াম স্পাইছ (ভারত) (মারাঠী) মুখোশ (ভারত) সেভেন্থ স্ট্রিং (ভারত) (আসামীজ) শেমখোর (ভারত) (ডিমাসা) ফিয়ার (বুলগেরিয়া) টাঙ্গরা ব্লুজ (ভারত) দ্য নিউজপেপার (শ্রিলংকা) দ্য পোর্টট্রেট (ভারত) (মালায়লাম) চন্দ্রাবতী (বাংলাদেশ) ইয়ানজেনস জার্নি (চীন)  মোট চলচ্চিত্র (ফিচার, শর্ট এবং ডকুমেন্টারী) : ৪৪ মোট ভাষা : ২০

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।