BengaliEnglishFrenchSpanish
ঈদ জামাতে দেশের সমৃদ্ধি ও মঙ্গল কামনায় দোয়া - BANGLANEWSUS.COM
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

ঈদ জামাতে দেশের সমৃদ্ধি ও মঙ্গল কামনায় দোয়া

newsup
প্রকাশিত জুলাই ১০, ২০২২
ঈদ জামাতে দেশের সমৃদ্ধি ও মঙ্গল কামনায় দোয়া

ডেস্ক রিপোর্ট : জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পবিত্র ঈদুল আজহার প্রথম জামাতে দেশের সমৃদ্ধি ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়েছে।

রোববার (১০ জুলাই) সকাল ৭টায় অনুষ্ঠিত ঈদের প্রথম জামাতে ইমামতি ও দোয়া-মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। এতে মুকাব্বির ছিলেন হাফেজ মো. আতাউর রহমান।

ঈদ জামাত শেষে খুতবা পাঠ এবং দোয়া ও মোনাজাত করা হয়। জাতির মঙ্গল কামনায় মোনাজাতে অংশ নেন শত শত মানুষ।

মোনাজাতে সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠা, বন্যার্তদের ওপর রহমত এবং করোনা মহামারি থেকে মুক্তির জন্য দোয়া চাওয়া হয়েছে।

এ ছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও দোয়া করা হয়।

মোনাজাতে মুসলমানদের গুনাহ মাফ এবং বিপদ থেকে রক্ষা পেতে আল্লাহর কাছে আর্জি জানানো হয়। মোনাজাত শেষে মুসুল্লিরা কোলাকুলি করেন।

এর আগে জাতীয় মসজিদে ঈদ জামাতে অংশ নিতে সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন। প্রথম জামাতে মুসল্লিদের ঢল নামে।

বায়তুল মোকাররমে প্রথম জামাতে দেশের বরেণ্য ব্যক্তিরাও অংশ নেন। এ জামাত ছাড়াও বায়তুল মোকাররমে ঈদের আরও চারটি জামাত রয়েছে।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত সকাল ৮টায়, সকাল ৯টায় অনুষ্ঠিত হবে তৃতীয় জামাত। ঈদের চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়। পঞ্চম ও সর্বশেষ জামাত বেলা পৌনে ১১টায় (১০টা ৪৫ মিনিট) অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।