কোলাহল থেকে দূরে প্রশান্তির খোঁজে ভ্রমণ এখন আরও সহজ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৮:৪৩, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

কোলাহল থেকে দূরে প্রশান্তির খোঁজে ভ্রমণ এখন আরও সহজ

newsup
প্রকাশিত অক্টোবর ১৩, ২০২২
কোলাহল থেকে দূরে প্রশান্তির  খোঁজে ভ্রমণ এখন আরও সহজ

ডেস্ক নিউজ: কয়েক সপ্তাহের দীর্ঘ ও অসহনীয় কাজের চাপের পর, অবশেষে এসেছে বহুল প্রতীক্ষিত ছুটি। রায়া ও তার বন্ধুদের ভ্রমণে যাওয়ার স্বপ্ন এবার সত্যি হবে।
জীবনের গুরুত্বপূর্ণ সময়গুলোকে উপভোগ্য করে তুলতে ছয়জনের দলটি আরও তিন দিন ছুটি বাড়িয়ে নিল।
কর্মব্যস্ত প্রতিটি দিনের নির্দিষ্ট কাজের চাপ দেহ ও মনের ওপর মারাত্মক প্রভাব ফেলে। দুশ্চিন্তা, পারিবারিক দায়িত্ব এবং অসহনীয় কাজের চাপ আমাদের মানসিকভাবে অস্থির করে তোলে। তাই, মানসিক সুস্বাস্থ্যের বিষয়েও আমাদের যত্নশীল হওয়া প্রয়োজন। কেন না, মানসিক চাপ দীর্ঘস্থায়ী হলে হতাশা, দুশ্চিন্তা এমনকি বাইপোলার ডিজঅর্ডারসহ নানা রকম মানসিক ব্যাধিতে আক্রান্ত হওয়ার শঙ্কা বেড়ে যায়। এজন্য মানসিকভাবে চাপমুক্ত থাকতে আমাদের মাঝেমাঝে কর্মব্যস্ত জীবন থেকে বিরতি নেওয়া প্রয়োজন। আর প্রশান্তিদায়ক বিরতি হিসেবে ভ্রমণের চেয়ে ভালো আর কিইবা হতে পারে!
ভ্রমণের মাধ্যমে পরিবেশ পরিবর্তন করা হলে হতাশা ও চাপ থেকে মুক্ত থাকা যায়, দৈনন্দিন জীবনের একঘেয়েমি থেকে দূরে থাকা যায়। ভ্রমণ আমাদের প্রতিদিনকার একই কাজের চক্র থেকে বের হয়ে মনকে সতেজ করার মাধ্যমে দুশ্চিন্তামুক্ত জীবন গড়তে সাহায্য করে। ভ্রমণের দিনগুলোতে মজার সব খাবার, প্রকৃতির কাছে চলে যাওয়া এবং মনোমুগ্ধকর দৃশ্য উপভোগের পর কাজে আরও মনোযোগ দেওয়ার জন্য শক্তি যোগায়। ভ্রমণ বিভিন্নরকম অভিজ্ঞতার মাধ্যমে মন ও আত্মার উন্নয়ন ঘটানোর মধ্য দিয়ে আমাদের নিজেদের খুঁজে পেতে ভূমিকা রাখে।
নতুন কিছু পাওয়ার সম্ভাবনা নিয়ে হাজির হয় ভ্রমণ। নতুন জায়গা, খাবার, নতুন নতুন মানুষের সঙ্গে পরিচয়, বিভিন্ন রকম সংস্কৃতি ও পরিবেশের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার মাধ্যমে আমাদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।