শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:২৪, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড

newsup
প্রকাশিত অক্টোবর ২৯, ২০২২
শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড

ডেস্ক নিউজ: গ্লেন ফিলিপসের অসাধারণ সেঞ্চুরির পর জ্বলে উঠলেন নিউজিল্যান্ডের বোলাররা। তাতে শ্রীলঙ্কার ব্যাটাররা করলেন আসা-যাওয়া। বল হাতে ট্রেন্ট বোল্টের বেঁধে দেওয়া সুরটা মিলিয়ে মিচেল স্যান্টনার-ইশ সোধিরা গুঁড়িয়ে দিলেন শ্রীলঙ্কার ব্যাটিং লাইন-আপ। জয়ের হাসিটা অবধারিতভাবে নিউজিল্যান্ডের।

আজ (শনিবার) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ফিলিপসের ১০৪ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান করে কিউইরা। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৯.২ ওভারে ১০২ রানে অলআউট লঙ্কানরা।

অর্থাৎ, ফিলিপসের রানটাই করতে পারেনি শ্রীলঙ্কা। তারা শুরুতেই পড়ে দুই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির তোপের মুখে। শুরুটা করেছিলেন সাউদি, প্রথম ওভারে পাথুম নিসানকাকে (০) ফিরিয়ে। এরপর বোল্টের জাদু। বাঁহাতি পেসারের বলে ফিরে যান কুশল মেন্ডিস (৪) ও ধনাঞ্জয়া ডি সিলভা (০)। খানিক পর চারিথ আসালঙ্কাকেও (৪) প্যাভিলিয়নের পথ দেখান বোল্ট। তাতে মাত্র ৮ রান তুলতে ৪ উইকেট হারায় শ্রীলঙ্কা। এক পর্যায়ে ২৫ রানে হারায় ৫ উইকেট।

সেখান থেকে কিছুটা প্রতিরোধ গড়েন ভানুকা রাজাপাকশে ও অধিনায়ক দাসুন শানাকা। দলীয় সর্বোচ্চ ৩৫ রান করেছেন শানাকা। আর ভানুকার ব্যাট থেকে আসে ৩৪ রান।

বল হাতে আগুন ঝরিয়েছেন বোল্ট। এই পেসার ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। আর ২টি করে উইকেট স্যান্টনার ও সোধির।

এর আগে ক্রিকেটবিশ্ব দেখেছে ব্যাট হাতে ফিলিপসের বীরত্ব। শুরুতেই ওপেনিং জুটির বিদায়। অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হয়ে আরও চাপ বাড়িয়ে এলেন। দিশেহারা নিউজিল্যান্ড ভক্তদের মাথায় হাত। ওই সময় ফিলিপস খেলেন চোখ জুড়ানো ইনিংস। তার ব্যাটের ছোঁয়ায় জন্ম হতে থাকে সুন্দর সব মুহূর্ত। কঠিন পথ পাড়ি দিয়ে এই ব্যাটার হাসলেন সেঞ্চুরির আনন্দে, আর নিউজিল্যান্ড ক্যাম্পে ফিরলো স্বস্তির বাতাস।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।