যুদ্ধবিমান উড়িয়ে উত্তর কোরিয়াকে হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১১:২৮, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

যুদ্ধবিমান উড়িয়ে উত্তর কোরিয়াকে হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

newsup
প্রকাশিত নভেম্বর ৬, ২০২২
যুদ্ধবিমান উড়িয়ে উত্তর কোরিয়াকে হুঁশিয়ারি যুক্তরাষ্ট্রের

যুক্তরাষ্ট্র অফিস: উত্তর কোরিয়ার ধারাবাহিক পরীক্ষামূলক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের বিরুদ্ধে নিজের সতর্ক অবস্থান জানান দিতে মিত্র দেশ দক্ষিণ কোরিয়ার আকাশসীমায় অত্যাধুনিক যুদ্ধবিমান উড়িয়েছে যুক্তরাষ্ট্র। স্থানীয় সময় আজ সিউলের সঙ্গে যৌথ বিমান মহড়ার শেষ দিনে যুদ্ধবিমানের এমন সতর্কতামূলক প্রদর্শনী করে যুক্তরাষ্ট্র।
দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, শনিবার যৌথ মহড়ার শেষ দিনে অন্তত একটি বি-১বি বোমারু বিমান অংশ নেয়। এদিকে, দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, সমুদ্রে আরও চারটি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া।

যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার যৌথ বিমান মহড়ার পাল্টা প্রতিক্রিয়ায় ক্রমাগত ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপন চালিয়ে যাচ্ছে দক্ষিণ কোরিয়া। সর্বশেষ স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে দক্ষিণ কোরিয়া সংলগ্ন সমুদ্রসীমায় ৮০টিরও বেশি কামানের গোলা ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে পিয়ংইয়ং। তাছাড়া বৃহস্পতিবার সীমান্তবর্তী এলাকায় ১৮০টি যুদ্ধবিমান উড়িয়েছিল উত্তর কোরিয়া। এর প্রতিক্রিয়ায় নিজেদের ৮০টি যুদ্ধবিমান মোতায়েন করে দক্ষিণ কোরিয়া।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।