BengaliEnglishFrenchSpanish
আবারও কি প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ৮০ বছরের বাইডেন - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

আবারও কি প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ৮০ বছরের বাইডেন

newsup
প্রকাশিত নভেম্বর ২৬, ২০২২
আবারও কি প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ৮০ বছরের বাইডেন

যুক্তরাষ্ট্র অফিস: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আশিতে পা দিয়েছেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ প্রথম ক্ষমতাসীন কোনো প্রেসিডেন্টের বয়স ৮০ হলো। এমন পরিস্থিতে জন্মদিনের থেকেও আলোচনার জন্য অধিক গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের প্রার্থী হওয়া না হওয়ার বিষয়টি।

৯ নভেম্বর হোয়াইট হাউজের নিয়মিত সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জানিয়েছিলেন, আগামী নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হবেন কি না, তা ২০২৩ সালে চূড়ান্ত করবেন।
যুক্তরাষ্ট্রের বিভিন্ন জনমত জরিপে দেখা গেছে- বাইডেনকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে পুনরায় দেখতে চান না অধিকাংশ মার্কিন নাগরিক।

এরপরও ধারণা করা হচ্ছে- আগামী দিনগুলোতে পরিবারের সঙ্গে বাইডেনের বহুুল আলোচিত বিষয় হবে- পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেওয়া, না নেওয়া।

অন্যদিকে, প্রেসিডেন্টের ৮০তম জন্মদিনে প্রকাশ্যে তেমন কোনো আয়োজন করেনি হোয়াইট হাউজ। তবে এদিন নিজেদের একটি নাচের ছবি টুইট করে মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন লেখেন, আমি যার সঙ্গে নাচতে চাই, সে তুমি ছাড়া আর কেউ নয়। শুভ জন্মদিন জো! ভালোবাসি তোমাকে।

পরে আরেকটি ছবি টুইট করে জিল বাইডেন লেখেন- জো’র প্রিয় নারকেল কেক কেটে ভালোবাসায় ভরা নিখুঁত জন্মদিন উদযাপন হলো। হোয়াইট হাউজ থেকে এ দুটি ছবিই ছিল বাইডেনের জন্মদিন ‍উদযাপনের একমাত্র তথ্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।