রমজানুল মোবারক : এ সম্প্রীতি যেন থাকে সারা বছর - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:০৪, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রমজানুল মোবারক : এ সম্প্রীতি যেন থাকে সারা বছর

banglanewsus.com
প্রকাশিত মার্চ ২৬, ২০২৩
রমজানুল মোবারক : এ সম্প্রীতি যেন থাকে সারা বছর

মাহফুজ আদনান :

দেখতে দেখতে ২০২৩ সালের রমজান শুরু হয়েছে । বিশ্ব মুমিন মুসলমানের জন্য এ যে এক আনন্দের মাস । ইবাদতের মাস । গোনাহ থেকে ও জাহাননাম থেকে মুক্তির মাস । এ মাস আনন্দের এজন্য বলছি এ মাসে বছরের অন্য মাস থেকে আলাদা । কেননা এ মাসে সকল মুমিন মুসলমান সকল ভেদাভেদ ভুলে মহান রবকে পাওয়ার জন্য মনোনিবেশ করে । সারা বছর যে যারা একে অন্যের গীবত বা একে অন্যের বিরুদ্ধাচরণ করে । এ মাসে সবাই এক কাতারে সামিল হোন ।
দ্বীতিয়ত ইবাদতের মাস । এজন্য বলছি যে এ মাসে সকলেই চেষ্টা করে নেক আমল করার । এ মাসে শয়তানকে আল্লাহ আটকে রাখেন । তাই এ মাসে শয়তানের ওয়াসওয়াসা থাকে না । তাই বিশ্ব মুমিন মুসলমান নেক আমলে মনোনিবেশ করেন সকলে ।
তৃতীয়ত গোনাহ থেকে জাহাননাম থেকে মুক্তির মাস মাহে রমজান । এ মাস থেকে আমরা জাহাননামের আগুন থেকে ক্ষমা চাইবো । মহান রব যেন ক্ষমা করে আমাদের জাহাননাম থেকে মুক্তি দেন । এ দোয়া করবো সবসময়। এক মুসলমান অন্য মুসলমানের জন্য দোয়া করবো ।

২.
আজকে মাহে রমজানের এ সময়ে আমার এ লিখনীর আরেকটি কারণ । পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে দ্রব্যমুল্য সহ মানুষের নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য হারে বাড়ছেই । মানুষ জীবন যাপনে হিমশিম খাচ্ছে । বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠির অবস্থা খুবই খারাপ । সামাজিক দিক দিয়ে দেশের অবস্থা কি পত্রিকার পাতায় চোখ বুলালে বুঝা যায় । তাই দেশের প্রবাসের বিততোবানদের উদ্দেশ্যে বলতে চাই এ পবিত্র মাসে বেশি বেশি দান খয়রাত করুন । অশেষ সওয়াব হাসিল করুন । সামান্য ইবাদতে যেমন এ মাসে অনেক নেকী হয় । তেমনি আপনার যাকাত সহ যে কোন ধরনের ডোনেশন বাংলাদেশ তথা বিশ্বের যে কোন স্থানের দরিদ্রদের জন্য অনেক উপকারী হবে । আর আপনারাও পাবেন দুনিয়া ও আখিরাতের কামিয়াবি । ইন শা আল্লাহ ।
লেখক : মাহফুজ আদনান, প্রকাশক ও সিইও, বাংলানিউজইউএসডটকম ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।