বিদ্যুতের দাম নিয়ে যা বললেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:২৮, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিদ্যুতের দাম নিয়ে যা বললেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা

newsup
প্রকাশিত মার্চ ৩০, ২০২৩
বিদ্যুতের দাম নিয়ে যা বললেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা

ডেস্ক নিউজ: ইউক্রেন যুদ্ধের অবসান না হলে বিদ্যুতের দাম কমানো সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক ই ইলাহী চৌধুরী বীর বিক্রম। বৃহস্পতিবার (৩০ মার্চ) ফোরাম ফর এনার্জি রিপোর্টার্স বাংলাদেশের (এফইআরবি) একটি প্রকাশনা অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তৌফিক ই ইলাহী চৌধুরী বলেন, বিদ্যুতের দাম নির্ভর করে জ্বালানির ওপর। আমরা দেশে খুব অল্প পরিমাণ জ্বালানি উৎপাদন করি। আমরা জ্বালানির জন্য আন্তর্জাতিক বাজারের ওপর নির্ভরশীল। দামটা স্থিতিশীল না হলে ভবিষ্যতে এটি কী হবে না হবে বলা কঠিন। আমি মনে করি যুদ্ধ বন্ধ না হলে দাম কমানো সম্ভব না। দাম একবারে বেশি পরিমাণে বাড়লে মানুষের সমস্যা হতে পারে। তাই অল্প অল্প করে বাড়ানো হয়েছে।

তিনি বলেন, কিছু দিন আগে ডলারের বাজার কিছু্টা ভারসাম্যহীন হয়ে পড়েছিল। বাংলাদেশ এখন ডলার সংকট কাটিয়ে উঠছে। জ্বালানি আমদানিতে এখন আর তেমন সমস্যা হচ্ছে না।

গভীর সমুদ্রে তেল-গ্যাস অনুসন্ধান প্রসঙ্গে তৌফিক ই ইলাহী বলেন, কনকো ফিলিপস চলে গেলো দামের ইস্যু তুলে। আমরা পসকো দাইয়ুকে ডেকে এনেছি। এখন এক্সন মবিল আগ্রহ দেখাচ্ছে। আমার মনে হয় ওরা কৌশলগত কারণে আসতে চায়। এ বছরের মধ্যে কিছু একটা হতে পারে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।