সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন এর উদ্যোগে সিলেটে ইফতার বিতরণ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৫৫, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন এর উদ্যোগে সিলেটে ইফতার বিতরণ

newsup
প্রকাশিত এপ্রিল ২, ২০২৩
সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন এর উদ্যোগে সিলেটে ইফতার বিতরণ

ডেস্ক রি‌পোর্টঃ সিলেটে “সম্প্রীতির ইফতার বিতরণ”করেন মানবতার সেবায় নিয়োজিত সামাজিক সংগঠন সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন উদ্যোগে
শুক্রবার (৩১ মার্চ) বিকাল সাড়ে ৪ ঘটিকায় সিলেট মহানগরীর বাগবাড়ীস্থ জামিআ ফারুক্কিয়্যাহ -এর ক্ষুধে শিক্ষার্থী, পথ শিশু, ছিন্নমূল, গরীব অসহায়দের মাঝে সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের মানবিক দুই উপদেষ্টা ও জালালাবাদ লিভার ট্রাস্ট এর চেয়ারম‌্যান, সিলেটের কৃতি সন্তান অধ্যাপক ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নীল ও যুক্তরাজ্য লন্ডন টাওয়ার হেলমেটস এর সাবেক স্পিকার, সিলেটের কৃতি সন্তান কাউ‌ন্সিলর মোহাম্মদ আয়াছ মিয়ার আর্থিক সহযোগিতায় পবিত্র রমজানে গরীব, অসহায়, এতিম ও প্রতিবন্ধী রোজদারদের মাঝে “সম্প্রীতির ইফতার সামগ্রী বিতরণ” করা হয়।

উপহার সামগ্রী বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রতিষ্ঠাতা ডিভিশন প্রধান এবং জালালাবাদ লিভার ট্রাস্টে চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, ফ্রেন্ডস অব বাংলাদেশ, আসাম চ্যপ্টারের সাধারন সম্পাদক ড. সৌমেন ভারতীয়া, ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, আসাম চ্যাপ্টারের সাধারন সম্পাদক অমরেষ কান্তি রায়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, ক্লিনিক‌্যাল রিসার্চ ওর্গানাইজেশনের এমডি হেলাল উদ্দিন, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা আহবায়ক শহিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক উৎফল বড়ুয়া, দিলু বড়ুয়া, আব্দুল আ‌লিম আলম, সালমা বেগম সুমি, সদস্য আব্দুল মালেক, হাজেরা বেগম, রোকেয়া সুলতানা, সাইদা রেবেকা আক্তার রিয়া, আশীষ দে, হাদিউল ইসলাম শাহরিয়ার, সীমান্ত বড়ুয়া জয় প্রমুখ।

বিতরণ কালে বক্তারা বলেন, ইফতার মাহফিলের আয়োজন না করে সেই অর্থ সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে বিতরনে মাননীয় প্রধানমন্ত্রী সাম্প্রতিক নির্দেশনার প্রতি সন্মান জানিয়ে জালালবাদ লিভার ট্রাস্ট ও সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডশনের পক্ষ থেকে এই উদ্যোগটি গ্রহন করা হয়। জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক স্বপ্নীল জানান এবারের পবিত্র মাহে রমজানে তারা এ ধরনের আরো কিছু উদ্যোগ গ্রহন করবেন।

তিনি এ ধরনের উদ্যোগে পাশে থাকায় সিলেট চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সিলেট ও চট্টগ্রামের মধ্যে মেলবন্ধন প্রতিষ্ঠায় ফাউন্ডেশনের প্রশংসা করেন।

উল্লেখ্য প্রতিষ্ঠার পর থেকেই জালালাবাদ লিভার ট্রাস্ট ও সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন বৃহত্তর সিলেট অঞ্চলে লিভার রোগ বিষয়ক নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি নানা ধরনের কল্যাণমূখী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সাম্প্রতিক বন্যার সময় সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, দক্ষিন সুরমা এবং সুনামগঞ্জের জগন্নাথপুরে ট্রাস্ট ও ফাউন্ডেশনের উদ্যোগে ও সহযোগীতায় একাধিক ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন ও বিনামূল্যে ওষুধ বিতরন করা হয়। এছাড়াও সেসময় সিলেট সদরের বিভিন্ন জায়গায় বন্যা পিড়ীত মানুষের মধ্যে ট্রাস্টেও উদ্যোগে উপহার হিসেবে অত্যাবশ্যকীয় সামগ্রী বিতরণ করা হয়েছিল। সাম্প্রতিক শৈত্যপ্রবাহের সময়ও সিলেট শহরে ট্রাস্ট ও ফাউন্ডেশনের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে কম্বল উপহার দেয়া হয়। পাশাপাশি ট্রাস্ট সিলেট মহানগর কমিউনিটি পুলিশ, সিলেট রেড ক্রিসেন্ট সোসাইটি, জাতীয় ইমাম সমিতির সিলেট জেলা ও মহানগর শাখা, ইসকন, সিলেট স্টেশন ক্লাব, সিলেট চেম্বার অব কমার্স ইন্ড্রাট্রিজ, সিলেট জেলা প্রেস ক্লাব, সিলেট প্রেস ক্লাব, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশীপ ফাউন্ডেশন, নারায়ন হৃদালয় ব্যাঙ্গালুরুসহ বিভিন্ন সংগঠনের সাথে যৌথভাবে নিয়মিতভাবে লিভার রোগ বিষয়ক সচেতনতামূলক ও সেবামূলক অনুষ্ঠান আয়োজন করে যাচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।