কাউকে নির্বাচন বানচাল করতে দেয়া হবেনা : মোমেন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৩৭, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

কাউকে নির্বাচন বানচাল করতে দেয়া হবেনা : মোমেন

banglanewsus.com
প্রকাশিত নভেম্বর ১৫, ২০২৩
কাউকে নির্বাচন বানচাল করতে দেয়া হবেনা : মোমেন

ঢাকা, ১৫ নভেম্বর, ২০২৩ (বাসস): পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচন করতে প্রতিশ্রুতিবদ্ধ। সরকার কাউকে আগামী নির্বাচন বানচাল করতে দেবে না।
আজ বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘কেউ যদি নির্বাচন বাধাগ্রস্ত করতে চায়, আমরা তা করতে দেব না। কেউ বাধা সৃষ্টি করতে পারবে না এবং কেউ সৃষ্টির চেষ্টা করলে তাদের বিপক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’
তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি নির্বাচনমুখী দল। আমরা নির্বাচনে অংশ নেব এবং জনগণের রায়ে আমরা বিশ^াস করি।
সাধারণ নির্বাচন নিয়ে নিঃশর্ত রাজনৈতিক সংলাপের জন্য যুক্তরাষ্ট্রের আহ্বানের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশিরা প্রাসঙ্গিক অপ্রাসঙ্গিক অনেক কথাই বলেন। তবে জনগণ কী বলে সেটাই আসল কথা।
তিনি বলেন,‘তাদের (বিদেশিদের) কথা যুক্তিসঙ্গত ও বাস্তবতার সাথে মিল না থাকলে আমরা শুনবো না। তিনি আরো বলেন, দেশের জনগণ ভোটের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।
তিনি বলেন, বিএনপি সরকারী সম্পত্তি ধ্বংস করেছে এবং ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ১৫৪টি গাড়িতে আগুন দিয়েছে। আমরা অগ্নি সন্ত্রাস দেখতে চাইনা।
তিনি আরো বলেন, ‘আমরা কোনো সহিংসতা দেখতে চাই না। জনসাধারণের জান-মাল রক্ষার দায়িত্ব সরকারের। আমরা মানুষ হত্যার সুযোগ দেব না।’
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একটি বড় দল কিন্তু তাদের কাজের মাধ্যমে তা প্রমাণ করতে হবে।
বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে অন্য এক প্রশ্নের জবাবে ড. মোমেন বলেন, যারা বাংলাদেশের মানবাধিকারের সমালোচনা করছেন তারা আসলে ঘুমিয়ে আছেন এবং তারা গাজার বর্বরতার কথা বলেন না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।