বাংলাদেশী আমেরিকান এলাইন্স অব নিউজার্সির উদ্যোগে যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে স্বাধীনতা দিবস উদযাপিত। - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:৪০, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বাংলাদেশী আমেরিকান এলাইন্স অব নিউজার্সির উদ্যোগে যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে স্বাধীনতা দিবস উদযাপিত।

editorbd
প্রকাশিত জুলাই ৫, ২০২৪
বাংলাদেশী আমেরিকান এলাইন্স অব নিউজার্সির উদ্যোগে যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে স্বাধীনতা দিবস উদযাপিত।

ডেস্ক রিপোর্ট: গত ৪ জুলাই, ২০২৪ যুক্তরাষ্ট্রের নিউজার্সী অঙ্গরাজ্যের আটলান্টিক সিটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের মূলধারার সংগঠন বাংলাদেশী আমেরিকান এলাইন্স অব নিউজার্সির উদ্যোগে উদযাপন করা হলো যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস ।
জন্মসূত্রে আমেরিকান নাগরিক পরবর্তী প্রজন্মকে উপযুক্ত শিক্ষার পাশাপাশি মূলধারার সাথে সম্পৃক্ত করার প্রত্যয় নিয়ে প্রায় এক বৎসর পূর্বে গঠিত হয়েছিল বাংলাদেশী আমেরিকান এলাইন্স অব নিউজার্সি (B A A N) । সে ধারাবাহিকতায় সাউথ জার্সিতে এবারই প্রথম বাংলাদেশী ছেলে মেয়েদেরকে সাথে নিয়ে সুন্দর আয়োজনের মাধ্যমে উদযাপন করা হলো যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস (4TH OF JULY).সংগঠনের সাংগঠনিক সম্পাদক কাজী ইসলাম লিটন এর অক্লান্ত পরিশ্রম, সভাপতি সৈয়দ মোঃ কাউছার, সাধারণ সম্পাদক আবু সাঈদ দোহা সহ অন্যান্য নেতৃবৃন্দের সার্বিক তত্ত্বাবধান এবং সহযোগিতায় পালিত এই অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল ৫ থেকে ১৫ বয়সের ছেলে মেয়েদের চিত্রাংকন প্রতিযোগিতা, বিষয়বস্তু ছিল আমেরিকান ফ্ল্যাগ।এতে সর্বমোট ২২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন।

তাদের মধ্য থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ৭ জনকে পুরস্কৃত করা হয়। আটলান্টিক সিটির পিএন্ডটি অফিসে ছিল প্রতিযোগিতার আয়োজন এবং পরবর্তীতে টেক্সাস এভিনিউর পার্কে করা হয় পুরস্কার বিতরণ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫ নং ওয়ার্ডের কাউন্সিলম্যান আন্জুম জিয়া। সংগঠনের সাধারণ সম্পাদক আবু সাঈদ দোহার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস, প্রধান উপদেষ্টা মোঃ হাসান, আব্দুল মুকিত, জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, ফারক তালুকদার, সৈয়দ শহীদ, কাজী ইসলাম লিটন প্রমুখ। সমাপনি বক্তব্যে সংগঠনের সভাপতি সৈয়দ মোঃ কাউছার অনুষ্ঠানের সফলতা অর্জনে সার্বিক সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন, বিশেষ করে নতুন প্রজন্মের যে সকল ছেলেমেয়েরা উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে তাদেরকে এবং অভিভাবক মন্ডলীকে সংগঠনের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদসহ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিএন্ডটির পরিচালক এবং ( B A A N) সহ-সভাপতি আকবর হোসাইন, সংগঠনের অন্যতম সদস্য মাহমুদ শাহ্, সেরুজ্জামান স্বজল,আব্দুল কালাম,মোঃ জিয়া, সাইফুল ইসলাম, সুজেল ও আনোয়ার হোসেন। সকলের আন্তরিকতা সহযোগিতা ছিল সত্যিই চোখে পড়ার মতো। অনুষ্ঠানের শেষ পর্যায়ে মুকিত ভাইয়ের সৌজন্যে ছিল নৈশভোজের ব্যবস্থা।

সুত্র: আটলান্টিক সংবাদ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।