দর্শনীয় স্থান নিয়ে অ্যাপ

ADMIN, USA
প্রকাশিত March 17, 2019
দর্শনীয় স্থান নিয়ে অ্যাপ

ব্রাহ্মণবাড়িয়া জেলার দর্শনীয় স্থান নিয়ে তৈরি ব্রাহ্মণবাড়িয়া এআর নামের অগমেন্টেড রিয়েলিটি (এআর) অ্যাপস উদ্বোধন করা হয়েছে। পর্যটনভিত্তিক দর্শনীয় স্থান নিয়ে তৈরি এ ধরনের অ্যাপস দেশে এই প্রথমবারের মতো চালু হলো। গত শুক্রবার দুপুরে অ্যাপসটির উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ফাহিমা খাতুন।

 

এআর অ্যাপস হলো কৃত্রিম আর বাস্তবের মিশেলে নতুন জগৎ। এই অ্যাপসের মাধ্যমে অন্তর্ভুক্ত পর্যটনের দর্শনীয় স্থান দেখা যাবে। ঢাকার বাগবাইট স্টুডিও অ্যাপসটি তৈরি করেছে।

 

অ্যপসটির উদ্বাোধন উপলক্ষে শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া শহরের সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তনে ‘তিতাসের তারুণ্য’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন আমরাই ব্রাহ্মণবাড়িয়া। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রধান আবু সালেহ মো. নঈমুদ্দিন, আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর দপ্তর) আবু সাঈদ প্রমুখ। অনুষ্ঠানে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল। শিক্ষার্থীদের উদ্দেশে সামাজিক বিভিন্ন বিষয় ও জীবনমুখী বক্তব্য দেন টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আইমান সাদিক, ওয়েডিং ডায়েরির প্রতিষ্ঠাতা প্রীত রেজা ও সোশ্যাল মিডিয়ার অ্যাকটিভিস্ট সোলায়মান সুখন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আমরাই ব্রাহ্মণবাড়িয়ার প্রতিষ্ঠাতা বিবর্ধন রায়। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করে নিউ অটোল্যান্ড, ইনফ্লিক্স আইটি ও জেলা শহরের ফ্রিগো ক্যাফে।

 

আইমান সাদিক তথ্যপ্রযুক্তি নিয়ে আলোচনার পাশাপাশি সুন্দর করে কথা বলার ওপর জোর দেন।

এই সংবাদটি 1,233 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।