কলকাতায় কতটা জনপ্রিয় শাকিব খান

প্রকাশিত:রবিবার, ১০ জানু ২০২১ ১০:০১

কলকাতায় কতটা জনপ্রিয় শাকিব খান

নিউজ ডেস্ক, নিউইয়র্ক :  দেশের জনপ্রিয় তারকা শাকিব খান। একের পর এক ব্যবসা সফল ছবিতে অভিনয় করে পেয়েছেন ‘সুপারস্টার’ তকমা।

সম্প্রতি শাকিব খানকে ‘মেগাস্টার’ বলে সম্বোধন করেছে আন্তর্জাতিক গণমাধ্যমও। অভিনয় দাপটে দ্যুতি ছড়িয়েছেন ভারতের পশ্চিমবঙ্গেও। প্রসেনজিৎ, দেব আর জিতের রাজত্বে ভাগ বসিয়েছেন শাকিব খান। ওপার বাংলার মানুষের মনেও চড়া দামে জায়গা কিনে নিয়েছেন ঢালিউডের কিং খান।

বাংলাদেশ-কলকাতার যৌথ প্রযোজনার বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন শাকিব। এছাড়াও ইউটিউবের ভিডিওগুলোর মন্তব্যের ঘরে অসংখ্য ভক্ত শাকিব বন্দনায় মগ্ন থাকেন।

শাকিবের জনপ্রিয়তা নিয়ে কথা বলেছেন ওপার বাংলার ভক্তরাও। কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেন অনিক রায়। সিনেমা হলে গিয়ে তিনিও শাকিব খানের সিনেমা দেখেছেন। এরপর থেকেই এই নায়কের ভক্ত তিনি।

অনিক রায় বলেন, “টিভিতে রিয়াজ-পূর্ণিমা অভিনীত একটি ছবি দেখেছিলাম। নাম ‘মনের মাঝে তুমি’। এরপর তেমন কোনো বাংলাদেশি নায়কের সিনেমা দেখা হয়নি। দুই বছর আগে সিনেমা হলে শকিব খানের ‘ভাইজান এলো রে’ সিনেমাটি দেখা হয়। তাঁর অভিনয় ভালো লেগেছে। বলিউড নায়কদের টেক্কা দেওয়ার ক্ষমতা তাঁর আছে। টলিউড সিনেমায়ও তাঁকে বারবার দেখতে চাই।”

একই রকম প্রসংশা করেছেন কলকাতার একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মী পিয়ালি বিশ্বাসও। তার মতে, শাকিব খান ঢালিউড হার্টথ্রব।

পিয়ালি বিশ্বাস বলেন, “ইউটিউবে প্রায়ই শাকিব খানের সিনেমার গানগুলো শুনি। দারুণ পারফর্মার তিনি। সিনেমা হলেও তাঁর সিনেমা দেখেছি বন্ধুদের সঙ্গে। আমার কাছে মনে হয়, শাকিবকে ভাগ করা ঠিক হবে না। তিনি বাংলার সুপারস্টার।”

শাকিবের প্রশংসায় পঞ্চমুখ ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা সুপ্রিয় দত্ত। তিনি বলেন, “শাকিব খান বাংলাদেশের সেরা নায়ক। শুটিংয়ে দেখেছি শাকিব আমাদের আগেই সেটে হাজির হন। প্রতিটি সংলাপও মুখস্থ করে বলেন। আমি খুব অবাক হয়েছি তাকে দেখে। সুপারস্টার হলেও অহংকার ভাব তাঁর ব্যবহারে খুঁজে পাইনি।”

কলকাতার অন্যতম বড় প্রযোজনা সংস্থার কর্ণধার অশোক ধানুকা বলেন, “বাংলাদেশে একটি মাত্র নায়ক। আর তিনি হলেন শাকিব খান। আমি তাঁকে নিয়ে ছবি বানিয়েছি। সেই ছবিগুলো পশ্চিমবঙ্গে শাকিবকে জনপ্রিয় করেছে। এখানে দেব, জিৎ কিংবা প্রসেনজিতের বাইরেও শাকিব খান আলাদা জায়গা করে নিয়েছেন।”

দুই বাংলায় শাকিব খানের এমন জনপ্রিয়তা ঢাকাই সিনেমার জন্য ইতিবাচক হিসেবে দেখছেন এদেশের চলচ্চিত্র সংশ্লিষ্টরা। তারা মনে করেন, বাংলা চলচ্চিত্রকে আরো অনেক কিছু দেওয়ার আছে শাকিব খানের।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •