আবারও ডমিঙ্গোর সঙ্গে জুটি বাঁধছেন ডোনাল্ড - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:১৯, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আবারও ডমিঙ্গোর সঙ্গে জুটি বাঁধছেন ডোনাল্ড

newsup
প্রকাশিত নভেম্বর ২৫, ২০২৩
আবারও ডমিঙ্গোর সঙ্গে জুটি বাঁধছেন ডোনাল্ড

নিউজ ডেস্ক: ভারত বিশ্বকাপ শেষেই বাংলাদেশের সঙ্গে সম্পর্কের ইতি টানেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড। তবে নতুন ঠিকানা খুঁজে নিতেও খুব একটা সময় নিলেন না বাংলাদেশের সাবেক বোলিং কোচ। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটের দল ডিপি ওয়ার্ল্ড লায়ন্সের দায়িত্ব নিয়েছেন এই প্রোটিয়া পেসার।

সামাজিক যোগাযোগমাধ্যমে ডোনাল্ডের বোলিং কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে দলটি। ডোনাল্ড নিজেও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেও এই পোস্ট শেয়ার করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমের পোস্টে লেখা হয়েছে, ‘প্রোটিয়া কিংবদন্তি ডিপি ওয়ার্ল্ড লায়ন্সের কোচিং স্টাফে যোগ দিয়েছেন।’ চুক্তির মেয়াদ উল্লেখ করেনি তারা। লায়ন্সের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তিনিও বাংলাদেশের সাবেক কোচ ছিলেন।

২০১৯ সালের আগস্ট থেকে ২০২২ সালের ডিসেম্বর থেকে বাংলাদেশের প্রধান কোচ ছিলেন ডমিঙ্গো। লায়ন্সের ব্যাটিং কোচ প্রোটিয়া কিংবদন্তি হাশিম আমলা। গত আগস্টে এই দায়িত্ব পান তিনি। ডোনাল্ড ও ডমিঙ্গো এর আগে একসঙ্গে দক্ষিণ আফ্রিকার কোচিং স্টাফেও ছিলেন।

২০২২ সালের মার্চে ৫৭ বছর বয়সী ডোনাল্ডকে বাংলাদেশের ফাস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়। এ সময়ে জাতীয় দলের পেস বোলিং বিভাগের দারুণ উন্নতিও চোখে পড়ে। তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদের মতো পেসাররা সামনে থেকে নেতৃত্ব দেন। যদিও বিশ্বকাপে এই পেসাররা সবাই হতাশ করেছেন।

ডোনাল্ডের সঙ্গে বাংলাদেশের চুক্তি ছিল দুই বছরের। বিদায়বেলায় ইএসপিএনক্রিকইনফোকে ডোনাল্ড জানিয়েছিলেন, বিসিবি তাঁকে এক বছরের চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছিল। তিনি শুরুতে রাজিও ছিলেন। তবে পরবর্তী সময় সিদ্ধান্ত বদলান। কারণ হিসেবে পরিবারকে সময় দেওয়ার কথা বলেছিলেন ডোনাল্ড।

দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে ৭২ টেস্ট খেলেছেন ডোনাল্ড। ২২.২৫ গড়ে ৩৩০ উইকেট নিয়েছিলেন ‘সাদা বিদ্যুৎ’খ্যাত এই ফাস্ট বোলার। দক্ষিণ আফ্রিকা দলেও বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এ ছাড়া ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া দলের সঙ্গে খণ্ডকালীন দায়িত্ব পালন করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।