ডায়ানার জামা নিলামে উঠছে - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৪:৫৯, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ডায়ানার জামা নিলামে উঠছে

newsup
প্রকাশিত নভেম্বর ২৬, ২০২৩
ডায়ানার জামা নিলামে উঠছে

নিউজ ডেস্ক: ব্রিটিশ রাজপ্রাসাদ ১৯৮১ সালে প্রিন্সেস অব ওয়েলস ডায়ানার বাগ্‌দানের ঘোষণা দিয়ে তাঁর একটি ছবি প্রকাশ করেছিল। সে ছবিতে ডায়ানাকে যে ব্লাউজটি পরা দেখা গিয়েছিল, সেটি এবার নিলামে উঠতে যাচ্ছে। বিখ্যাত ব্যক্তিদের ব্যবহৃত পোশাক ও অন্য জিনিস নিয়ে আয়োজিত হতে যাওয়া একটি নিলামে ব্লাউজটি বিক্রির জন্য তোলা হবে।

ন্যাশনাল পোর্ট্রেট গ্যালারির তথ্য অনুযায়ী, ১৯৮১ সালের ফেব্রুয়ারিতে চার্লস ও ডায়ানার বাগ্‌দানের আনুষ্ঠানিক ঘোষণার পাশাপাশি ডায়ানার একটি একক ছবি ভোগ সাময়িকীতে প্রকাশ করা হয়েছিল। ব্রিটিশ রাজপরিবারের ফটোগ্রাফার লর্ড স্নোডন ছবিটি তুলেছিলেন। ওই ছবিতে ডায়ানার পরনে ছিল কুঁচি দেওয়া কলারযুক্ত গোলাপি রঙের ক্রেপ কাপড়ের একটি ব্লাউজ।

ব্লাউজটির ডিজাইন করেছিলেন ডেভিড ও এলিজাবেথ এমানুয়েল। ১৯৮১ সালে তৎকালীন প্রিন্স অব ওয়েলসের (বর্তমান ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস) সঙ্গে ডায়ানার বিয়ে হয়। ডায়ানার সে বিয়ের পোশাকটিরও ডিজাইন করেছিলেন ডেভিড ও এলিজাবেথ এমানুয়েল।

২০১৯ সালে লন্ডনে কেনসিংটন প্রাসাদে ‘ডায়ানা: হার ফ্যাশন স্টোরি’ শীর্ষক এক প্রদর্শনীতেও ব্লাউজটি রাখা হয়েছিল।

জুলিয়েনস অকশনস অ্যান্ড টার্নার ক্ল্যাসিক মুভিজ (টিসিএম) চার দিনের এ নিলামের আয়োজন করেছে। সেখানে ডায়ানার পরা আরও একটি পোশাকও বিক্রির জন্য তোলা হবে।

রাজপরিবারের ফ্যাশন ডিজাইনার মরক্কোর বংশোদ্ভূত জ্যাকস আজাগুরি পোশাকটির ডিজাইন তৈরি করেছিলেন। ১৯৮৫ সালের এপ্রিলে ইতালির ফ্লোরেন্সে পোশাকটি পরেছিলেন ডায়ানা। নিলামে এটি এক লাখ ডলার থেকে শুরু দুই লাখ ডলার পর্যন্ত দামে বিক্রি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিভিন্ন হলিউড তারকাদের পরা পোশাকপরিচ্ছদও ওই নিলামে তোলা হবে।
আগামী ১৪ থেকে ১৭ ডিসেম্বর বেভারলি হিলসে এবং অনলাইনে ‘জুলিয়েনস অকশনস অ্যান্ড টিসিএম প্রেজেন্ট: হলিউড লেজেন্ডস’ নিলাম অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।