নাটোরে ১ সেপ্টেম্বর থেকে থামবে পঞ্চগ্রাম ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:৫৭, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নাটোরে ১ সেপ্টেম্বর থেকে থামবে পঞ্চগ্রাম ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন

ADMIN, USA
প্রকাশিত আগস্ট ২৪, ২০২০
নাটোরে ১ সেপ্টেম্বর থেকে থামবে পঞ্চগ্রাম ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন

 

সুফি সান্টু (নাটোর) :

নাটোরে আগামি ১ সেপ্টেম্বর থেকে থামবে পঞ্চগ্রাম ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুটি। ফলে নাটোরের ঢাকা গামি যাত্রীদের অনেকটাই সুবিধা হবে। এজন্য অনেকেই অভিনন্দন জানিয়েছেন নাটোর-০২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে। জানা যায়, কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন দুটি নাটোরের ওপর দিয়ে চলাচল করলেও নাটোর স্টেশনে থমতো না। ফলে জেলা শহরের যাত্রীসহ জেলা বাসী এই ট্রেন দুটিতে চলাচলের সুবিধা থেকে বঞ্চিত ছিল। নাটোরের নানা মহল থেকে ট্রেন দুটি নাটোর স্টেশনে থামা ও যাত্রী নেওয়ার বিষয়ে দাবি জানিয়ে আসছিল। সংবাদ শৈলী এ বিষয়ে একটি সংবাদ সহ বিশষে সম্পাদকীয় প্রকাশ করে মাননীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের দৃষ্টি আকর্ষণ করেন। অবশেষে তাঁর উদ্যোগেই ট্রেন দুটিতে নাটোরের স্টেশন থেকে যাত্রী নেওয়ার সিদ্ধান্ত হয়। ফলে জেলা শহরের সাথে ট্রেন দুটির সংযোগ স্থাপতি হলো।
নাটোরে পঞ্চগ্রামাও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুটি থামার সিদ্ধান্তে অনেকেই অভিনন্দন জানিয়েছেন নাটোর-০২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে। নাটোর জেলাা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু, নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম বলেন, শফিকুল ইসলাম শিমুল রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির স্থায়ী সদস্য । তাঁর উদ্যোগেই এই ট্রেন দুটি নাটোরে থামা ও যাত্রী পরিবহণের সিদ্ধান্ত হয়েছে। এজন্য আমরা সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলকে অভিনন্দন জানাচ্ছি। অপরদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ট্রেন দুটি থামার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে এমপি শফিকুল ইসলাম শিমুলকে অভিনন্দন জানান।
এমপি শফিকুল ইসলাম শিমুল বলেন, তিনি স্থায়ী কমিটির সভায় মাননীয় মন্ত্রী মহোদয়কে নাটোরে ট্রেন দুটি থামা এবং যাত্রী নেওয়ার জন্য জোরালো দাবী করেছিলাম। সে আলোকেই এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে।
নাটোর স্টেশনের স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চীফ অপরেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আওয়াল স্বাক্ষরিত একটি চিঠি ইতিমধ্যেই নাটোর স্টেশনে এসে পৌঁছেছে। ট্রেন থামার সময় সূচী তিনি পেয়েছেন।সে অনুয়ায় আগামি ১ সেপ্টেম্বর থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২টা ২০ মিনিটে নাটোর স্টেশনে পৌছবে এবং ১২টা ২৬ মিনিটে ঢাকার উদ্যেশ্যে নাটোর স্টেশন ছেড়ে যাবে।
ঢাকা থেকে এই ট্রেনটি দুপুর ১২ টা ৪৫ মিনিটে নাটোর স্টেশনে পৌছবে।
অপরদিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকাল ৫টা ৫০ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছে যাত্রী নিয়ে ৫টা ৫৫ মিনিটে ঢাকার উদ্যেশ্যে যাত্রা করবে।ঢাকা থেকে যাত্রী নিয়ে রাত ৩টা ১৭ মিনিটে নাটোর স্টেশনে যাত্রা বিরতি দিয়ে কুড়িগ্রাম ফিরে যাবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।