বাংলাদেশি রাহাদের আন্তর্জাতিক অর্জন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:৩৬, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বাংলাদেশি রাহাদের আন্তর্জাতিক অর্জন

newsup
প্রকাশিত ডিসেম্বর ১৩, ২০২১
বাংলাদেশি রাহাদের আন্তর্জাতিক অর্জন

নিউজ ডেস্কঃ 

করোনাকালীন সময়ে প্রযুক্তিবান্ধব স্বাস্থ্যসেবায় আন্তঃদেশীয় সহযোগিতার ওপর গবেষণা ভিত্তিক নিবন্ধের জন্য আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলেন তরুণ সাংবাদিক জান্নাতুল ইসলাম রাহাদ। তিনি ইংরেজি সংবাদপত্র ডেইলি সানে নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন।

বৃহস্পতিবার কুয়ালালামপুর থেকে ভার্চুয়াল মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন মালয়শিয়ার স্বাস্থ্যমন্ত্রী খাইরি জামালুদ্দিন। সভাপতিত্ব করেন এমএইচটিসির প্রধান নির্বাহী দাউদ মোহাম্মদ আরিফ।

বিভিন্ন দেশের ১২ জন লেখক ও ইনফ্লুয়েন্সারদের জন্য ছয় ক্যাটাগরিতে ‘মেডিক্যাল ট্রাভেল মিডিয়া অ্যাওয়ার্ড’ ঘোষণা করে মালয়েশিয়ার রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হেলথকেয়ার ট্রাভেল কাউন্সিলের (এমএইচটিসি)। এ বছর ভারত, চীন, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাতসহ ১৫টি দেশ থেকে ৪০০ গবেষণা ভিত্তিক প্রতিবেদন জমা পড়ে।

বাংলাদেশ থেকে রাহাদ গবেষণা ভিত্তিক নিবন্ধে করোনাকালীন সময়ে মুমূর্ষু রোগীদের জন্য এয়ার লিফটিং ও প্রযুক্তিবান্ধব স্বাস্থ্যসেবার ওপর আঞ্চলিক সহযোগিতার তুলনামূলক চিত্র তুলে ধরেন।

ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর করা রাহাদ চীনের ইউনান বিশ্ববিদ্যালয়ে, ভারতের সত্যজিৎ রায় ফিল্ম এন্ড টেলিভিশন ইনিস্টিটিউটে যথাক্রমে চীনা ভাষা সংস্কৃতি ও ডিজিটাল মিডিয়ার ওপর কোর্সে সম্পন্ন করেন করেন।

বাংলাদেশ স্কাউটসের প্রধানমন্ত্রী শাপলা কাব অ্যাওয়ার্ড প্রাপ্ত রাহাদ সার্ক জাম্বুরি ও মালয়শিয়ায় একটি প্রযুক্তি সন্মেলনে অংশগ্রহণ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।