মৃত্যুকূপে’ ইউরোর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:৩৭, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

মৃত্যুকূপে’ ইউরোর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি

newsup
প্রকাশিত ডিসেম্বর ৩, ২০২৩
মৃত্যুকূপে’ ইউরোর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি

ক্রীড়া ডেস্ক:

টানা দুই বিশ্বকাপে সুযোগ না পাওয়া ইতালির শঙ্কা ছিল ইউরোতে খেলা নিয়েও। শেষ পর্যন্ত অবশ্য সেই শঙ্কা কাটিয়ে সুযোগ পেয়েছে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মঞ্চে। জার্মানিতে হতে যাওয়া টুর্নামেন্টে শিরোপা ধরে রাখার মিশনে নামবে বর্তমান চ্যাম্পিয়নরা।

কিন্তু শিরোপা ধরে রাখার মিশনে কঠিন এক গ্রুপে পড়েছে ইতালি। আগামী ইউরোর সবচেয়ে কঠিন গ্রুপ ‘বি’তে পড়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গতকাল হামবুর্গে ইউরো ড্র অনুষ্ঠানে তাদের গ্রুপে পড়েছে ফুটবল বিশ্বের দুই পরাশক্তি স্পেন ও ক্রোয়েশিয়ার সঙ্গে আলবেনিয়া। গত কয়েক বছর ধরেই দুর্দান্ত ছন্দে আছেন স্পেন ও ক্রোয়েশিয়া। এ জন্যই এই গ্রুপকে ‘মৃত্যুকূপ’ বলা হচ্ছে।

আগামী বছরের জুন-জুলাইয়ে এবারের ইউরো অনুষ্ঠিত হবে জার্মানিতে। স্বাগতিক জার্মানি আছে গ্রুপ ‘এ’তে। তাদের সঙ্গী স্কটল্যান্ড, হাঙ্গেরি, সুইজারল্যান্ড। স্বাগতিকেরা সহজ গ্রুপে পড়লেও বিশ্বকাপের রানার্সআপ ফ্রান্সেরটা সহজ নয়। গ্রুপ ‘ডি’তে তাদের সঙ্গে রয়েছে নেদারল্যান্ডস, অস্ট্রিয়া। আরেকটি দল প্লে-অফ এ থেকে আসবে। যেখানে সুযোগ রয়েছে পোল্যান্ড, ওয়েলস, ফিনল্যান্ড ও এস্তোনিয়ার।

অন্যদিকে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালও তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে। শেষ গ্রুপ ‘এফ’য়ে ক্রিস্টিয়ানো রোনালদোর দলের সঙ্গী তুরস্ক, চেক প্রজাতন্ত্র। আর বিক দলটি প্লে-অফ সি থেকে আসবে। জর্জিয়া, গ্রিস, কাজাখস্তান ও লুক্সেমবার্গের মধ্যে থেকে একটি দল। আর সর্বশেষ আসরের রানার্সআপ ইংল্যান্ড গ্রুপ ‘সি’তে সঙ্গী হিসেবে পেয়েছে ডেনমার্ক, স্লোভেনিয়া ও সার্বিয়াকে।
গ্রুপ বি: স্পেন, ইতালি, ক্রোয়েশিয়া, আলবেনিয়া

গ্রুপ সি: ইংল্যান্ড, ডেনমার্ক, স্লোভেনিয়া, সার্বিয়া

গ্রুপ ডি: ফ্রান্স, নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, প্লে-অফ এ

গ্রুপ ই: বেলজিয়াম, স্লোভাকিয়া, রোমানিয়া, প্লে-অফ বি

গ্রুপ এফ: পর্তুগাল, তুরস্ক, চেক প্রজাতন্ত্র, প্লে-অফ সি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।