সিলেটে শাহী ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:৩৯, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেটে শাহী ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

newsup
প্রকাশিত জুলাই ১০, ২০২২
সিলেটে শাহী ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট : সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৮টায় এ জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন ও খুতবা পেশ করেন নগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবু হোরায়রা নোমান।

শাহী ঈদগাহে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ নগরীর বিপুল সংখ্যক লোক ঈদের জামাত আদায় করেন। নামাজের আগে পররাষ্ট্রমন্ত্রী ও সিসিক মেয়র শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এছাড়াও বিভিন্ন প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের প্রায় লাখো মুসলমান সেখানে ঈদের নামাজ আদায় করেন।

ঈদুল আযহার দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনাসহ সিলেট বিভাগের বানভাসি মানুষের সহায়তা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

দরগাহে হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়।

কুদরত উল্লাহ জামে মসজিদে পৃথক তিনটি জামাত অনুষ্ঠিত হয়। প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭টায়, ইমামতি করেন শায়েখ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী। দ্বিতীয় জামাত হয়৮টায়, ইমামতি করেন হাফেজ মাওলানা মিফতাহুদ্দীন এবং তৃতীয় জামাত ৯টায়, ইমামতি করেন হাফেজ আব্দুল হাকিম।

কোর্ট পয়েন্ট সংলগ্ন কালেক্টরেট জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও নগরীর বিভিন্ন মসজিদ ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্টিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।