একজন সুরকার ও শিল্পীর হৃদয় ছোঁয়া লেখা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৫০, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

একজন সুরকার ও শিল্পীর হৃদয় ছোঁয়া লেখা

ADMIN, USA
প্রকাশিত মার্চ ২৮, ২০২০
একজন সুরকার ও শিল্পীর হৃদয় ছোঁয়া লেখা

চিরদিন সবার মন যুগিয়ে, গেয়েছি অনেক গান, কেদেছি লুকিয়ে লুকিয়ে”
ফেইসবুক থেকে নেওয়া …
চিরদিন সবার মন যুগিয়ে, গেয়েছি অনেক গান কেদেছি লুকিয়ে লুকিয়ে”
হুম শিল্পীর কান্না দেখার মত হয়তো কেউ নেই। শিল্পীর গাওয়া গানটির সুখের দাবিদার সকলেই কিন্তু দু:খের ভাগটা শুধুই আমার একার।
সমাজের বিত্তবানদের দেখেছি মঞ্চের পাশে দাঁড়িয়ে দুহাতে টাকা উড়াতে, কত শত প্রতিশ্রুতি দিতে। কিন্তু এই আপদকালীন সময়ে আমার মত একজন শিল্পী একজন সংগীত পিপাসুকে “কেমন আছ” জিজ্ঞেস করা মানুষেরও বড় অভাব বোধ করছি।
সরকার, স্থানীয় সরকার, প্রশাষন, এন,জি,ও এরা সবাই দিন আনা দিন খাওয়া মানুষগুলোকে নিয়ে ভাবছে,আমি সাধুবাদ জানাই সকলের সিদ্ধান্তকে। কিন্তু আমার মত আরও যারা শিল্পী আছে তাদের খোজ কি কেউ রেখেছেন?
জাতির পিতা, জননেত্রীর উন্নয়নের গান গেয়ে যারা সাধারন মানুষের আনন্দের খোরাক যুগিয়েছেন তাদের নিয়ে কি কেউ ভেবেছেন?
শুধু তালি বা প্রতিশ্রুতিতে মনের ক্ষুধা মিটলেও হয়তো পেটের ক্ষুধা মিটে না। মাঝে মাঝে বুকের বাম পাশ টাই মোচড় দিয়ে উঠে যখন নিজের নিয়তি নিয়ে ভাবতে বসি। কি দিলাম নিজেকে? কি পেলাম জীবনে। শুধু আপনাদের সকলের দেওয়া অকৃত্রিম ভালবাসা,আদর, সম্মান আর প্রতিশ্রুতি গুলো ছাড়া আর কিছুই নেই আমাদের ঘরে। শিল্পীরা তো সহিংসতায় নয় তারা ভালবাসায় বিশ্বাসী, তাই আক্রমণাত্মক কথা আমরা বলতে পারিনা।
কারও সময় হলে আমাদের নিয়েও একটু ভাবতে বসবেন।
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ সহ বিভিন্ন অর্জনে এই শিল্পিদের ভুমিকাও কিন্তু অনেক।
অনুরোধ একটাই আমাদের নিয়েও একটু ভাববেন। আমিও কোন মায়ের সন্তান,আমিও কোন সন্তানের বাবা। আমার উপর কয়েকটি মুখ চেয়ে থাকে। আর একটা অনুরোধ, এই মহামারি রুখতে হলে আমাদের সকলকে এক হয়ে চেষ্টা করতে হবে,আমরা সব নিয়ম মেনে চলি, নিজ নিজ বাড়িতেই অবস্থান করি, রিজিকের মালিক আল্লাহ অবশ্যই তিনি কাউকে নিরাশ করেন না।
সর্বোপরি সকলের সুসাস্থ্য কামনা করি, সকলের জন্য দোয়া রইল।এই বিপদ কাটিয়ে উঠে আবার যেন সবাই ঠিক আগের অবস্থানে ফিরে যেতে পারি,শুভ কামনা রইল সকলের প্রতি। এসএম সেলিম রেজা।
উল্লেখ্য, মুজিববর্ষ উপলক্ষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমনাকে নিয়ে লেখা “ একটি গল্প তুমি, একটি চেতনা, মুক্তির নায়ক তুমি জাতির শান্তনা। তুমি লক্ষ প্রাণের স্পন্দন, তুমি বাঙ্গালীর জাগরণ, হে মুজিব ওগো মুজিব তুমি বাঙালির শেষ ঠিকানা” সাংবাদিক জুলফিকার আলী কাননের লেখা এই গানটিসহ অসংখ্য গানের সুরকার এবং শিল্পী। তিনি বর্তমানে গাংনী উপজেলা শিল্পকলার সংগীত বিভাগের প্রশিক্ষক।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।