ওবামার ছবি উন্মোচনে অস্বীকৃতি ট্রাম্পের, ভাঙছেন ৪০ বছরের প্রথা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৬:০৪, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ওবামার ছবি উন্মোচনে অস্বীকৃতি ট্রাম্পের, ভাঙছেন ৪০ বছরের প্রথা

ADMIN, USA
প্রকাশিত মে ২০, ২০২০
ওবামার ছবি উন্মোচনে অস্বীকৃতি ট্রাম্পের, ভাঙছেন ৪০ বছরের প্রথা

ডেস্ক রিপোর্ট, ঢাকা: বিগত কয়েক দশক ধরে রীতি হলো প্রথম মেয়াদে নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট হোয়াইট হাউসের ইস্ট রুমে এক অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে তার পূর্ববর্তী প্রেসিডেন্টের পোট্রেট উন্মোচন করে সম্মান জানান। তবে এবারে সেই রীতি ভেঙে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ছবি উন্মোচনে অস্বীকৃতি জানিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ জানিয়েছে, এই ধরনের আয়োজনে অংশ নিতে অনাগ্রহ প্রকাশ করেছেন বারাক ওবামাও।

অনেকেই মনে করেন আধুনিক যুক্তরাষ্ট্রের ইতিহাসে সাবেক ও বর্তমান প্রেসিডেন্টদের মধ্যে ডোনাল্ড ট্রাম্প ও বারাক ওবামার সম্পর্কই সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। সম্প্রতি কোনও প্রমাণ দেওয়া ছাড়াই ট্রাম্প অভিযোগ তুলেছেন ওবামা একটি মারাত্মক অপরাধ করেছিলেন। এছাড়া রাজনীতিতে আসার আগে টেলিভিশন শোতে উপস্থিত হয়ে বহু বছর ধরে ওবামার জন্মস্থান নিয়ে বর্ণবাদী ষড়যন্ত্র তত্ব ছড়িয়েছেন ট্রাম্প। আর সম্প্রতি করোনাভাইরাস মোকাবিলায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ব্যর্থতার প্রসঙ্গ তুলে তার কঠোর সমালোচনা করেন বারাক ওবামা।
প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সম্পর্ক থাকলেও গত কয়েক দশক ধরে ডেমোক্র্যাট ও রিপাবলিকান প্রেসিডেন্টরা হোয়াইট হাউসে পরস্পরের ছবি উন্মোচন অনুষ্ঠানে হাজির থেকেছেন। প্রথম মেয়াদে দায়িত্ব নেওয়ার পর ২০১২ সালে হোয়াইট হাউসের দেয়ালে সাবেক প্রেসিডেন্ট জর্জ বুশের ছবি উন্মোচনে অনুষ্ঠান আয়োজন করেন বারাক ওবামা। ওই অনুষ্ঠানে ওবামা বলেন, জর্জ, আপনি আপনার পথে চলে নতুন প্রশাসনের গতি যতটা সম্ভব বাধাহীন করা যায় তা নিশ্চিত করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।