হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকে ল কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা  . - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৭:৪৫, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকে ল কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা  .

ADMIN, USA
প্রকাশিত আগস্ট ১৭, ২০২০
হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকে ল কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা  .
হবিগঞ্জ প্রতিনিধিঃ কোটি টাকা আত্মসাতের অভিযোগে হবিগঞ্জের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ানসহ দুজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রকৃত দামের চেয়ে অতিরিক্ত দামে বই কিনে এক কোটি ঊনত্রিশ লক্ষ তেত্রিশ হাজার একশত একুশ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। মামলার অপর আসামি হলেন নির্ঝরা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আফসানা ইসলাম কাকলী।
রবিবার(১৬ আগস্ট) দুদকের উপ-সহকারী পরিচালক সহিদুর রহমান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।
শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. আবু সুফিয়ানের বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করেছে দুদক।
কমিশনের উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামি হলেন পুনম ট্রেড ইন্টারন্যাশনালের এসএম নজরুল ইসলাম নুতন।
মামলার অভিযোগে বলা হয়েছে, অতিরিক্ত মূল্য দেখিয়ে যন্ত্রপাতি কেনার মাধ্যমে দুই কোটি চৌদ্দ লক্ষ সাতচল্লিশ হাজার সাত শত টাকা আত্মসাৎ করেছেন তারা।
এছাড়া বাংলাদেশ রেলের প্রকল্প পরিচালক রমজান আলী ও তার স্ত্রীর দিলরুবা পারভীন ইলোরার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুইটি মামলা দায়ের করেছে দুদক। একটি মামলার অভিযোগে বলা হয়েছে, আসামি মো. রমজান আলী জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত দুই কোটি তেতাল্লিশ লক্ষ আশি হাজার দুইশত ছিয়াশি টাকার সম্পদ অর্জন ও দখলে রেখেছেন।
অপর মামলায় রমজান আলীর স্ত্রী দিলরুবা পারভীন ইলোরাকে আসামি করেছে দুদক। মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় বলা হয়েছে, জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত এক কোটি পঁচাশি লক্ষ আট হাজার একশত আশি টাকার সম্পদ অর্জন ও দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ সংঘটন করায় মামলাটি দায়ের করা হয়।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।