ইতালিতে বাংলাদেশ স্কুল ফেডারেশন ইতালি নামে সংগঠনের আত্মপ্রকাশ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, ভোর ৫:৫৩, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ইতালিতে বাংলাদেশ স্কুল ফেডারেশন ইতালি নামে সংগঠনের আত্মপ্রকাশ

banglanewsus.com
প্রকাশিত অক্টোবর ৩, ২০২১
ইতালিতে বাংলাদেশ স্কুল ফেডারেশন ইতালি নামে সংগঠনের আত্মপ্রকাশ

ইতালি প্রতিনিধিঃ

ইতালিতে জন্ম নিয়ে বেড়ে ওঠা আমাদের পরবর্তী প্রজন্মকে মাতৃভাষা ও বাংলা শিক্ষা দেয়ার লক্ষ্যে বর্তমানে ইতালির বিভিন্ন শহরে বিভিন্ন সংগঠনের উদ্যোগে অনেক বাংলা শিক্ষা প্রতিষ্ঠান স্থাপিত হয়েছে এবং শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে দীর্ঘদিন চেষ্টার পর  ১২ সেপ্টেম্বর ২০২১ ভেনিস বাংলা স্কুলের আমন্ত্রণে ইতালির বিভিন্ন বাংলা শিক্ষাপ্রতিষ্ঠান নিজেদের সুবিধা অসুবিধা অভিজ্ঞতার বিষয় নিয়ে আলোচনা সভা করেন এবং এখানে Federazione delle Scuole Bengalese in Italia নামে সংগঠনের আত্মপ্রকাশ হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলা স্কুল মনফালকনে’র সভাপতি নুরুল আমিন খন্দকার এবং আজকের সভা যৌথ ভাবে পরিচালনা করেন মোঃজিয়াউর রহমান খান সোহেল সাধারণ সম্পাদক বাংলা স্কুল মনফালকনে এবং কাউসার জামান সভাপতি ব্রেসিয়ার বাংলা একাডেমি। সভায় সংগঠনের জন্য নতুন সংবিধান রচিত হয় এবং স্কুলের নাম নির্ধারিত হয়।

 

কার্যকরী কমিটির চেয়ারম্যান নিয়োজিত হন নুরুল আমিন খন্দকার বাংলা স্কুল মনফালকনে।প্রধান উপদেষ্টা হিসেবে নিযুক্ত হন সৈয়দ কামরুল সারোয়ার সভাপতি ভেনিস বাংলা স্কুল। তাছাড়াও ভাইস চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন হুমায়ুন কবির সভাপতি পাদোভা বাংলা স্কুল এন্ড কালচারাল সেন্টার এবং মহাসচিবের দায়িত্ব অর্পিত হয় কামরুল ইসলাম রাসেল সভাপতি ত্রেভেজু বাংলা স্কুল।

তাছাড়াও আজকের সভায় ইতালির বিভিন্ন শহরে গঠিত বাংলায় স্কুল সমূহের মধ্যে এ,জি,এম, জয়নাল সভাপতি বাংলা স্কুল এন্ড কুলতুরাল সেন্টার পিওলতেল্লো মিলান সহ বিভিন্ন স্কুলের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন এবং সবাই আশা প্রকাশ করেন অতি শীঘ্রই একটি পূর্নাঙ্গ কমিটি গঠিত হবে এবং যার মাধ্যমে স্কুলগুলোর বিভিন্ন সমস্যার সমাধান হবে এবং আগামী প্রজন্ম বাংলা শিক্ষার সংস্পর্শে থেকে প্রবাসে দেশের সুনাম অক্ষুণ্ণ রাখবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।