ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের ভারপ্রাপ্ত ম্যানেজিং এডিটর আহসানুল হক - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১:১২, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের ভারপ্রাপ্ত ম্যানেজিং এডিটর আহসানুল হক

newsup
প্রকাশিত ডিসেম্বর ৩, ২০২১
ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগের ভারপ্রাপ্ত ম্যানেজিং এডিটর আহসানুল হক

নিউজ ডেস্কঃ 

ভয়েস অফ আমেরিকার আহসানুল হক সম্প্রতি বাংলা বিভাগের ভারপ্রাপ্ত ম্যানেজিং এডিটর হিসাবে দায়িত্ব নিয়েছেন। ২০০৬ সাল থেকে তিনি ভয়েস অফ আমেরিকায় কর্মরত আছেন। সে সময় থেকেই বাংলা বিভাগ নিয়মিত টেলিভিশন অনুষ্ঠান প্রচার করতে শুরু করেন। আহসানুল হক ২০১৬ সালে তার কাজের স্বীকৃতি হিসাবে ভয়েস অফ আমেরিকার সম্মানজনক স্বর্ণপদক পেয়েছেন।

বহু টিভি অনুষ্ঠান নির্মাণ এবং সাক্ষাৎকার গ্রহণ ছাড়াও বেতার এবং ইন্টারনেটে কাজ করেছেন। জনপ্রিয় টিভি চ্যানেল এনটিভি-র জন্য ২০০৬ সাল থেকে এ নাগাদ নিয়মিত অনুষ্ঠান করে যাচ্ছেন। বর্তমানে এ অনুষ্ঠানটির নাম হ্যালো আমেরিকা। আগে এর নাম ছিল ওয়াশিংটন বার্তা।

বাংলাদেশে প্রতি রবিবার রাতে এটি সম্প্রচারিত হয়। এ ছাড়া আরটিভি-তে ‘আমেরিকার রাজনীতি’ অনুষ্ঠানে তিনি নিয়মিত ইংরেজি ভাষায় সাক্ষাৎকার নেন। এর আগে এটিএন বাংলার জন্য ‘সরাসরি আমেরিকা’ অনুষ্ঠানটি প্রযোজনা-উপস্থাপনা করেছেন। ১৯৯৫ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত তিনি বিবিসি বাংলায় খণ্ডকালীন কাজ করেছেন। মাঝখানে কয়েক বছর লণ্ডনভিত্তিক বাংলা টিভিতে হেড অফ নিউজ পদে ছিলেন। স্নাতক এবং মাস্টার্স করেছেন ইংরেজি সাহিত্যে। লণ্ডন ইউনিভার্সিটির সোয়া্স (SOAS) স্কুল অব ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজে ভারতীয় চলচ্চিত্রের ওপর স্নাতকোত্তর পড়ালেখা করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।