BengaliEnglishFrenchSpanish
মেসির খারাপ দিনের অপেক্ষায় মেক্সিকোর কোচ - BANGLANEWSUS.COM
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

মেসির খারাপ দিনের অপেক্ষায় মেক্সিকোর কোচ

newsup
প্রকাশিত নভেম্বর ২৬, ২০২২
মেসির খারাপ দিনের অপেক্ষায় মেক্সিকোর কোচ

ডেস্ক নিউজ: সৌদি আরবরের সঙ্গে হেরে সমীকরণটা কঠিন করে ফেলেছে আর্জেন্টিনা। শেষ ষোলোতে যেতে গ্রুপের বাকি দুই ম্যাচে জয়ের বিকল্প নেই মেসির দলের সামনে। এদিকে পোল্যান্ডের সঙ্গে ড্র করে খুব ভালোভাবেই বিশ্বকাপে টিকে আছে মেক্সিকো। আর্জেন্টিনার সাবেক কোচ ও মেক্সিকোর বর্তমান কোচ জেরার্দো মার্তিনো হুঙ্কার দিয়েছেন আর্জেন্টিনাকে হারিয়েই শেষ ষোলোতে জায়গা করে নেবে মেক্সিকো। পাশাপাশি আশায় আছেন, ‘আজ যেন মেসিময় দিন না হয়ে ওঠে’।

যদিও পরিসংখ্যান আর্জেন্টিনার পক্ষে। এখন অব্দি বিশ্বকাপে কখনওই মেক্সিকোর বিপক্ষে হারেনি তারা। এমন পরিসংখ্যান নিয়েই শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মেক্সিকোর বিপক্ষে ‘সি’ গ্রুপের ম্যাচে নামবে শিরোপা প্রত্যাশী দলটি। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচ হেরে যাওয়াতে এই ম্যাচটি তাদের জন্য বাঁচা-মরার লড়াই। জয় তুলে নিতে না পারলেও মেসিদের ধরতে হবে দেশের ফ্লাইট! আর্জেন্টিনাকে অবশ্য বুয়েন্স আইরেসের ফ্লাইট ধরিয়ে দিতে বদ্ধ পরিকর আরেক আর্জেন্টাইন। মেক্সিকোর কোচ জেরার্দো মার্তিনো আর্জেন্টাইন। কয়েক বছর আগে মেসিদের কোচও ছিলেন তিনি।

২০১৪ থেকে ২০১৬ দুই বছর আর্জেন্টিনার কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন মার্তিনো। তার অধীনে জাতীয় দল ও বার্সালোনায় খেলার অভিজ্ঞতা আছে মেসির। খুব ভালো করেই আর্জেন্টিনা ও মেসির সম্পর্কে অবগত এই কোচ। ফলে কিছুটা হলেও বাড়তি সুবিধা থাকবে মেক্সিকোর। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এক প্রকার হুঙ্কারই দিলেন তিনি, ‘মেক্সিকোর জয়ের জন্য আমরা সব কিছু করব, আমাদের জিততেই হবে। এছাড়া অন্য কোনও পথ নেই।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।