জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব শুরু শুক্রবার - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:৫৬, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব শুরু শুক্রবার

newsup
প্রকাশিত মে ১১, ২০২৩
জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব শুরু শুক্রবার

ডেস্ক নিউজ: রবীন্দ্রসংগীত নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন ‘জাতীয় রবীন্দ্রসংগীত উৎসব’র ৩৪তম আসর শুরু হচ্ছে। বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থার উদ্যোগে শুক্রবার (১২ মে) থেকে শুরু হচ্ছে শুদ্ধ সংগীতের এই বর্ণাঢ্য আয়োজন। দুদিনব্যাপী উৎসবটি শেষ হবে ১৩ মে। এবারের উৎসবের প্রতিপাদ্য: ‘করিস নে লাজ, করিস নে ভয়/ আপনাকে তুই করে নে জয়।’

বলা বাহুল্য, যুগ যুগ ধরে বিশ্বকবি রবীন্দ্রনাথের গান বাংলা ও বাঙালির অস্তিত্বে মিশে আছে। শিল্প-সংস্কৃতির ধারাকে গতিশীল ও সমৃদ্ধ করে চলেছে। তার গানকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে এবং অপসংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা রাখতেই প্রতি বছর এই উৎসব উদযাপন করা হয়।

আয়োজক সূত্রে জানা গেছে, শুক্রবার (১২ মে) সকাল ১০টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে নৃত্য ও সংগীতানুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হবে উৎসবের কার্যক্রম। এদিন বিকাল ৫টায় থাকছে উদ্বোধনী অধিবেশন। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সভাপতিত্ব করবেন আয়োজক সংস্থার নির্বাহী সভাপতি আমিনা আহমেদ। স্বাগত বক্তব্য রাখবেন সংস্থাটির সাধারণ সম্পাদক ও কণ্ঠশিল্পী পীযূষ বড়ুয়া।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।