ইতালির মনফালকোনে এসো বাংলা শিখি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেছে মিলান কনস্যুলেট - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ১০:৩৪, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ইতালির মনফালকোনে এসো বাংলা শিখি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেছে মিলান কনস্যুলেট

newsup
প্রকাশিত মে ১৭, ২০২৩
ইতালির মনফালকোনে এসো বাংলা শিখি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেছে মিলান কনস্যুলেট

ইতালি প্রতিনিধি : প্রবাসে বাংলা স্কুলের এই প্রজন্মের শিক্ষার্থীরা নতুন বছরের বাংলা বই পেয়ে অনেক আনন্দিত। ইতালির মনফালকোনে প্রবাসী বাংলাদেশিদের প্রথম প্রতিষ্ঠিত এসো বাংলা শিখি বিদ্যালয়। প্রায় একযুগ অতিক্রম করে এই বিদ্যালয় পরিচালিত হচ্ছে বিনা মূল্যে পারিশ্রমিক শিক্ষক দিয়ে। নিজের সন্তানদের আদলে এই স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যাচ্ছেন তারা। বর্তমানে প্রায় শতাধিকের বেশি ছাত্রছাত্রী রয়েছে এই বিদ্যালয়ে। শনিবার বাংলাদেশ সরকারের প্রদত্ত শিক্ষার্থীদের পাঠ্যবই বিতরণ করেছে মিলান কনসুলেট। বিদ্যালয়ের সভাপতি জাবেদ উল্লাহ এর সভাপতিত্বে প্রধান শিক্ষক জসিম উদ্দিন ও মামুন আল রশিদ এর পরিচালনায় বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেন মিলান কনস্যুলেট এর কনসাল জেনারেল এ এইস এম জাভেদ। উপস্থিত ছিলেন মিলান কনস্যুলেট এর শ্রম কনসাল সাব্বির আহমেদ ,ভাইস কনসাল তাজুল ইসলাম ,বিদ্যালয়ের প্রধান পৃষ্টপোষক জাহাঙ্গীর সরকার।

উপস্থি ছিলেন স্কুল কমিটির সিনিয়র সহ সভাপতি ইসমাইল হোসাইন, শফিক ভূঁইয়া ,বাকির মিয়া, শাওন আহমেদ, রনি খান, ডালিম মিয়া, ওমর খৈয়াম পাটান, আলী হোসেন জাবেদ, তাজুল ইসলাম সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা এবং বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বৃন্দ।

পরিশেষে প্রধান অতিথি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য বই বিতরণ করেন এবং শিক্ষার্থীদের সাথে বাংলায় অনেক কথা বলার মধ্য দিয়ে ক্ষুদে ছাত্রছাত্রী দেড় মাঝে নতুন বই পেয়ে হাঁসি আর উল্লাসে অনুষ্ঠানের সমাপ্তি গঠে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।