শেখ হাসিনাকে হত্যার হুমকি : নর্থ ইংল্যান্ডের আওয়ামী লীগের শাখা সমুহের প্রতিবাদ সভা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৩১, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

শেখ হাসিনাকে হত্যার হুমকি : নর্থ ইংল্যান্ডের আওয়ামী লীগের শাখা সমুহের প্রতিবাদ সভা

newsup
প্রকাশিত মে ২৩, ২০২৩
শেখ হাসিনাকে হত্যার হুমকি : নর্থ ইংল্যান্ডের আওয়ামী লীগের শাখা সমুহের প্রতিবাদ সভা

আমিনুল হক ওয়েছ :

যুক্তরাজ্যের নর্থ ইংল্যান্ডের আওয়ামী লীগের শাখা সমুহের উদ্দোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার প্রকাশ্যে ঘোষণাকারী বিএনপি নেতার দৃষ্ঠান্তমূলক বিচারের দাবীতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এবং পরে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত আনোয়ারুজ্জামান চৌধুরীকে বিজয়ী করতে প্রবাসীদের সহযোগিতা, সমর্থনে এক পরামশ্য সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (২২ মে ২০২৩) যুক্তরাজ্যের ব্রেডফোর্ডের শাপলা কমিউনিচি হলে নর্থ ইংল্যান্ডের ১১ টি আওয়ামী লীগ শাখার নেতৃবৃনদদের উদ্যোগে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন ব্রেডফোর্ড, গ্রেটার ম্যানচেসটার, লিভারপুল, সানডারল্যানড, উইরাল, স্টোক অন ট্রেনট, হাল এন্ড হামবার, ওল্ডহাম, হাইড, কিথলী ও হাডারসফিলডের সভাপতি, সাধারণ সম্পাদক ও সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

সভায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপিকে হত্যার যে হুমকি বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ দিয়েছে তার তীব্র নিন্দা করা হয়। এটা বাংলাদেশ বিরোধী চক্রান্তের একটি বহি:প্রকাশ। এই চক্রান্তকে কঠোর হাতে দমন করা, চাঁদকে গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের জন্য আইন শৃংখলা বাহিনীর কাছে দৃঢ দাবী জানানো হয়।

আরও এই সভায় প্রবাসী আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেট কর্পোরেশনের মেয়র পদে মনেনয়ন দেয়ায় আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়। তারপর সকল ইউনিটকে একতাবদ্ধ হয়ে আনোয়ারুজ্জামান চৌধুরীর ঐতিহাসিক বিজয়ের জন্য কাজ চালিয়ে যাওয়ার আহ্বান করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ব্রেডফোর্ড আওয়ামী লীগের সভাপতি শওকত আহমেদ এমবিই।

এ সভায় বক্তব্য রাখেন- সৈয়দ মনজুরুল হক তালহা (সভাপতি, সানডারলযানড), সুরাবুর রহমান (সভাপতি ম্যানচেসটার), মোহাম্মদ শাহজাহান (ভারপ্রাপ্ত সভাপতি, ওল্ডহাম), আজাদ মিয়া (সভাপতি হাইড) আবু ইউসুফ চৌধুরী (সাধারণ সম্পাদক স্টোক অন ট্রেনট), সালেক মিয়া (সহ সভাপতি হাল এন্ড হামবার), মো মুজাহিদুর রহমান (সভাপতি লিভারপুল), মো আমিরুল ইসলাম মধু (সভাপতি উইরাল), আশক আলী (আহবায়ক কিথলী), ওয়াদুদুর রহমান মাখন (আহবায়ক হাডারসফিলড), মীর গোলাম মোস্তফা (সাধারণ সম্পাদক ম্যানচেসটার), নজরুল ইসলাম (সাধারন সম্পাদক ব্রেডফোর্ড), শিপার মিয়া (সাধারণ সম্পাদক লিভারপুল), সৈয়দ জিয়া উল ইসলাম (সানডারল্যানড), গিয়াস উদ্দিন দুলাল (স্টোক অন ট্রেনট), সৈয়দ মাহমুদুর রহমান, রুহুল আমীন রুহেল, রুহুল আমীন চৌধুরী মামুন, আমিনুল হক ওয়েছ (ম্যানচেসটার), হারিস আলী, সৈয়দ চান্দ আলী, হুশিয়ার আলী, আবদুল হাননান চৌধুরী, আনোয়ার হোসেন, জামাল মিয়া (ব্রেডফোর্ড) প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।