বিস্ফোরক ইমরান খান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১১:৫৫, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিস্ফোরক ইমরান খান

newsup
প্রকাশিত মে ২৮, ২০২৩
বিস্ফোরক ইমরান খান

ইন্টারন্যাশনাল ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ‘সেনা সমর্থিত’ সরকার কার্যত গৃহবন্দি করে রেখেছে। লাহোরের জামান পার্কে পুলিশ ঘেরা বাড়ি থেকে টেলিফোনে দেওয়া সাক্ষাৎকারে মার্কিন সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালকে তিনি বলেছেন, পাকিস্তান অঘোষিত সামরিক শাসনের অধীনে। গণতন্ত্রের প্রতি সব ধরনের উদ্যোগ হুমকির মুখে। এর ফলে সবকিছু উল্টে যেতে পারে।

গত বছর অনাস্থা ভোটে ক্ষমতা থেকে উৎখাত হওয়ার পর সাবেক এই ক্রিকেট তারকা অবিরাম নতুন নির্বাচনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করতে থাকেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন জোট সরকারের তীব্র বিরোধিতা ও সমালোচনা শুরু করেন। উৎখাতের জন্য সেনাবাহিনীকে দায়ী করেন। ৯ মে ইমরান খানকে গ্রেফতারের পর তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের কর্মী-সমর্থকরা সেনাবাহিনীর বিভিন্ন স্থাপনায় হামলা চালায়। এরপর শুরু হয় দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে কর্তৃপক্ষের অভিযান।

ইমরান খান বলেন, মনে হচ্ছে তারা মনস্থির করে ফেলেছে। তারা সিদ্ধান্ত নিয়ে ফেলেছে আমাকে ক্ষমতায় বসতে দেওয়া হবে না। তারা আমাকে কারাগারে পাঠাবে অথবা নিশ্চিহ্ন করার চেষ্টা করবে।

নতুন নির্বাচনের তারিখ ঘোষণাসহ রাজনৈতিক সমঝোতার জন্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আহ্বান জানিয়েছেন ইমরান খান।

ক্ষমতা থেকে উৎখাতের জন্য শুরুতে যুক্তরাষ্ট্রকেও দায়ী করেছিলেন তিনি। বলেছিলেন, সেনাবাহিনী তাকে উৎখাতের যে উদ্যোগ নিয়েছে তাতে ওয়াশিংটনের সমর্থনের রয়েছে। কিন্তু এখন তিনি ওয়াশিংটন ও পশ্চিমা দেশগুলোর কাছে আহ্বান জানাচ্ছেন পাকিস্তানে মানবাধিকার লঙ্ঘন নিয়ে সোচ্চার হওয়ার জন্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।