জোকোভিচের হাতে রেকর্ড ছোঁয়া ২৪তম গ্র্যান্ড স্লাম শিরোপা

newsup প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩
জোকোভিচের হাতে রেকর্ড ছোঁয়া ২৪তম গ্র্যান্ড স্লাম শিরোপা

স্পোর্টস ডেস্ক: অবশেষে নোভাক জোকোভিচ বসলেন মার্গারেট কোর্টের পাশে। রবিবার ইউএস ওপেনের ফাইনালে দানিল মেদভেদেভকে হারিয়ে রেকর্ড ছোঁয়া ২৪তম গ্র্যান্ড স্লাম জিতলেন তিনি।

ফাইনালে জোকোভিচ ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমে জিতেছেন। স্কোরলাইনে বোঝা যাবে না কতটা কষ্ট করতে হয়েছে তাকে। প্রথম সেট সহজে জিতলেও দ্বিতীয় সেট জিততে লেগেছে ১ ঘণ্টা ৪২ মিনিট।

তৃতীয় সেটেই জোকোভিচ নিয়ন্ত্রণ নেন। ছুঁয়ে ফেলেন কোর্টের রেকর্ড। এটি তার চতুর্থ ইউএস ওপেন ট্রফি। ২৪তম গ্র্যান্ড স্লাম জিতে সার্ব তারকা বলেন, ’এটাই আমার কাছে অনেক কিছু। ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম টেনিসে শীর্ষস্থানে থাকবো। এই জায়গায় আসতে আমাকে ও আমার পরিবারকে অনেক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে।’

কোর্টের ৫০ বছরের রেকর্ডে ভাগ বসানো জোকোভিচ বলেন, ‘আমি কখনও ভাবিনি এখানে থাকতে পারবো। তবে গত কয়েক বছরে আমার মনে হয়েছে আমার ইতিহাস গড়ার সুযোগ আছে। সামনে সুযোগ আসলে নিবো না কেন?’

এই বছর উইম্বলডনের ফাইনালে হেরে কোর্টকে ছুঁতে ব্যর্থ হোন জোকোভিচ। এনিয়ে ২০২৩ সালে চার গ্র্যান্ড স্লামের তিনটি জিতলেন তিনি, যে কীর্তি গড়েছেন তিন বার। সামনের বছর অস্ট্রেলিয়ান ওপেনে ১১তম ট্রফি জিতে কোর্টকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি তার সামনে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।