এবার অ্যান্ড্রয়েডেও এল গুগল ড্রাইভের নতুন সার্চ ফিল্টার - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১২:৫৯, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

এবার অ্যান্ড্রয়েডেও এল গুগল ড্রাইভের নতুন সার্চ ফিল্টার

newsup
প্রকাশিত এপ্রিল ২৪, ২০২৪
এবার অ্যান্ড্রয়েডেও এল গুগল ড্রাইভের নতুন সার্চ ফিল্টার

গুগল

নিউজ ডেস্ক: আইওএসের পর এবার অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে গুগল ড্রাইভের হালনাগাদে সার্চে নতুন ফিল্টার সুবিধা যোগ করেছে গুগল। গত মাসে আইওএসের গুগল ড্রাইভ অ্যাপের সার্চবক্সে এ ফিল্টার যোগ করা হয়। অ্যান্ড্রয়েড পুলিশের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

অ্যান্ড্রয়েডে গুগল ড্রাইভ অ্যাপের এ হালনাগাদে যুক্ত হওয়া ফিল্টার সুবিধার কারণে এখন খুব সহজে বিভিন্ন ফাইল খুঁজে পাওয়া যাবে। বিষয়, ব্যক্তি ও তারিখ ধরে এখন আগের তুলনায় সহজে অ্যান্ড্রয়েডের গুগল ড্রাইভ অ্যাপে তথ্য খুঁজে পাওয়া যাবে। এ জন্য ‘টাইপ’, ‘পিপল’ ও ‘মডিফায়েড’ নামে ফিল্টার অপশন থাকবে। প্রতিটি ফিল্টার অপশনে ড্রপডাউন মেনুও থাকবে। টাইপ ফিল্টারের ড্রপডাউনে ডকুমেন্টস, স্প্রেডশিটস, প্রেজেন্টেশনস, ফরমস, ফটোজ, পিডিএফস, ভিডিওস, শর্টকাটস, ফোল্ডারস প্রভৃতি অপশন থাকবে। পিপলের ড্রপডাউনে কন্টাক্টে থাকা বিভিন্ন ব্যক্তির নাম দেখা যাবে। মডিফায়েড ফিল্টারের ড্রপডাউনে গত ৭ দিন, ৩০ দিন, এক বছরের অপশনের পাশাপাশি বিভিন্ন তারিখ নির্বাচন করা যাবে। অবশ্য এসব ফিল্টার সুবিধা ওয়েব সংস্করণে আগে থেকেই ব্যবহার করা যায়। তবে এখনো স্মার্টফোনে লোকেশন, শেয়ারড টু ও ফলোআপস সার্চ ফিল্টার সুবিধা পাওয়া যায় না।

গুগল ড্রাইভের ২.২৪.১৪৭.০ সংস্করণ ও পরবর্তী সংস্করণে এসব ফিল্টার সুবিধা পাওয়া যাবে। এ ছাড়া অ্যান্ড্রয়েডে গুগল ড্রাইভ অ্যাপ হালনাগাদ করেও এ সুবিধা ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।