বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ে ‘শক্তিশালী হয়েছেন’ গিল - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১০:১৯, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ে ‘শক্তিশালী হয়েছেন’ গিল

newsup
প্রকাশিত মে ১১, ২০২৪
বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়ে ‘শক্তিশালী হয়েছেন’ গিল

নিউজ ডেস্ক: কেবল গিলই নন, ভারতের বিশ্বকাপ দলে নেই লোকেশ রাহুল, শ্রেয়াশ আইয়ার, রিঙ্কু সিং ও দীনেশ কার্তিকের মতো তারকারাও। চলতি আইপিএলেও তাদের ব্যাটে আলো দেখা গেছে। তবে ভারতীয় দল বলে কথা, পারফরমার বেশি হলেও কেবল ১৫ জনের বিশ্বকাপের বিমান ধরার সুযোগ রয়েছে। সর্বশেষ কালকের ম্যাচে গিলের সেঞ্চুরির পর নতুন করে আলোচনায় এসেছেন তিনি।

গুজরাটের দুই ওপেনার গিল–সাই সুদর্শন মিলেই মূলত কাল চেন্নাই বোলারদের নাস্তানাবুদ করে রেখেছিলেন। তাদের সেই উদ্বোধনী জুটি থামে ২১০ রানে। সেঞ্চুরিও করেছেন দুজনেই। গিল ৫৫ বলে ৯টি চার ও ৬টি ছক্কায় ১০৪ রান করেছেন। তাদের দেওয়া ২৩২ রানের লক্ষ্যে ব্যাট করে চেন্নাই থামে ১৯৬ রানে। ৩৫ রানের এই জয় গুজরাটের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছে, যদিও সমীকরণটা বেশ কঠিনই!

পরবর্তীতে ২৪ বছর বয়সী এই ডানহাতি ব্যাটারকে নিয়ে প্রশংসা করেছেন ভারতীয় কিংবদন্তি রবি শাস্ত্রী। তিনি বলেন, ‘সে (গিল) নিশ্চয়ই মানসিকভাবে আঘাত পেয়েছে, আঘাত পাওয়ারই কথা। তবে তার উচিৎ এটিকে ইতিবাচকভাবে দেখে আরও ভালো করার চেষ্টা করা। তার মতো ক্যালিবারের ক্রিকেটার যেকোনো দলেই জায়গা করে নেওয়ার মতো। কিন্তু ভারতের অনেক প্রতিভার কারণে এবার তার জায়গা মেলেনি।’

বর্তমানে ভারতীয় এই ধারাভাষ্যকার আরও বলেন, ‘তার (গিল) ক্লাস আরও বাড়ছে। সে বিশ্বকাপ দলে না থাকতে পারে, তবে এটিকে নিজের শক্তি বাড়ানোর কাজে ব্যবহার করতে পারে সে। এটি তাকে আরও ভালো ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য করবে। সে শক্তিশালী থেকে আরও শক্তিশালী হয়ে উঠবে।’

গিল মূলত টপ–অর্ডার ব্যাটার। কিন্তু দলে এই মুহূর্তে তার চেয়ে বেশি সুযোগ দাবি করেন যশস্বী জয়সওয়াল। তার আন্তর্জাতিক ফর্ম অজিত আগারকার নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে বাধ্য করেছে গিলকে টপকে জয়সওয়ালকে রাখতে। তবে গিল ঠিকই ভারতীয় দলের বিমানে উঠবেন, কারণ তিনি আছেন ট্রাভেলিং রিজার্ভ হিসেবে। ইনজুরিজনিত কারণে ব্যাটসম্যানদের কেউ বাদ পড়লে গিল মূল স্কোয়াডে ঢোকার সুযোগ পাবেন। আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারত নিজেদের প্রথম ম্যাচ খেলবে ৫ জুন, প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

উল্লেখ্য, চলতি আইপিএলে এখন পর্যন্ত ১২ ম্যাচে ১৪৭.৪০ স্ট্রাইকরেটে ৪২৮ রান করেছেন গিল। যেখানে তার গড় ৩৮.৭২। সেরা রানসংগ্রাহকদের মাঝে এই গুজরাট অধিনায়কের অবস্থান নয় নম্বরে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।