নিউইয়র্কে ফেনী সমিতির সাধারণ সভা : সভাপতি রফিক, সম্পাদক মিজান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৯:৪১, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নিউইয়র্কে ফেনী সমিতির সাধারণ সভা : সভাপতি রফিক, সম্পাদক মিজান

newsup
প্রকাশিত মে ১৭, ২০২৪
নিউইয়র্কে ফেনী সমিতির সাধারণ সভা : সভাপতি রফিক, সম্পাদক মিজান

Screenshot

ডেস্ক রিপোর্ট: নিউইয়র্কের অন্যতম আঞ্চলিক সংগঠন ফেনী জেলা সমিতির সাধারণ সভা গত ১২ মে সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলিনের চার্চ ম্যাকডোনাল্ড অ্যাভিনিউয়ের বৃহত্তর নোয়াখালী সোসাইটির প্রথম ভবনে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতি নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম পাটোয়ারি ও সম্পাদক নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান মানিক। ফেনী সমিতির সভাপতি আব্দুর রব চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের পরিচালনায় দুই পর্বের সাধারণ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, ফেনী সমতির সাবেক সভাপতি জসীম ভুইয়া, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলাম মাওলা চৌধুরী। সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম পাটোয়ারি, বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আফছার সেন্টু, সাংবাদিক শহীদ উল্যাহ কাইছার, শামীম মাহমুদ, জাহাঙ্গীর আলম প্রমুখ।
ফেনী সমিতির এই সাধারণ সভায় বৃহত্তর নোয়াখালী সোসাইটির ভবনে স্থান সংকুলান না হওয়ায় অনেকেই বাইরে দাঁড়িয়েছিলেন। সভা বক্তারা বলেন, ফেনী সমিতি ওই প্রবাসে এবং দেশে কোনো উল্লেখযোগ্য কাজ করতে পারেনি। তবে নতুন কমিটির পক্ষে এটা সম্ভব। বক্তারা তাদের দেশে এবং প্রবাসে সেবামূলক কিছু কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানান। সেই সঙ্গে তারা আরো বলেন, বর্তমানে নিউইয়র্কে ফেনীর অনেক মানুষ রয়েছেন। তাদের সংগঠিত করে এই সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সভাপতি আব্দুর চৌধুরী বলেন, আমরা নতুন নেতৃত্বে বিশ্বাসী। যে কারণে আজকে আমরা নতুন কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবো। তিনি তার সময়কালে যারা তাদের কমিটিকে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সাধারণ সম্পাদক নাসির উদ্দিন অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের অতীত কর্মকাণ্ড তুলে ধরেন।
সাধারণ সভার বক্তব্য শেষে সভাপতি আব্দুর রব চৌধুরী তাদের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। সেই সঙ্গে পাঁচ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। যার মধ্যে ছিলেন সভাপতি আব্দুর রব চৌধুরী, ফখরুল আলম, জসীম ভুইয়া, নূরুল আফসার সেন্টু ও গোলাম মাওলা চৌধুরী। বৈঠক শেষে জসীম ভূইয়া সভাপতি হিসাবে রফিকুল ইসলাম পাটোয়ারির নাম ঘোষণা করেন। সাধারণ সম্পাদক হিসেবে মিজানুর রহমান মানিকের নাম ঘোষণা করেন নূরুল আফসার সেন্টু। এই কমিটির পক্ষ থেকে জানানো হয়, আগামী ১৫ দিনের মধ্যে তারা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।
নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম পাটোয়ারি সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, এবার আমরা এক হাজার লোকের উপস্থিতিতে অভিষেক অনুষ্ঠান করবো। সেই সঙ্গে বড় আকারে বনভোজন করবো। তিনি ঘোষণা করেন আপনাদের সহযোগিতা পেলে এবার বৃহত্তর নোয়াখালী সোসাইটির কবরের প্রজেক্ট থেকে ১০০ কবর ক্রয় করবো।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক মিজানুর রহমান মানিক তাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা যে বিশ্বাসে আমাকে দায়িত্ব দিয়েছেন, আমি আপনাদের সেই বিশ্বাস রক্ষা করবো এবং ফেনী সমিতিকে আদর্শ সংগঠনে পরিণত করবো। সভাপতি আব্দুর রব চৌধুরী সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।