ফের সেঞ্চুরি ছাড়াল পেঁয়াজের দাম - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:৩৫, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ফের সেঞ্চুরি ছাড়াল পেঁয়াজের দাম

editorbd
প্রকাশিত জুলাই ৬, ২০২৪
ফের সেঞ্চুরি ছাড়াল পেঁয়াজের দাম

ডেস্ক রিপোর্ট: পেঁয়াজ রান্নার জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি উপাদান। তাইতো দাম বৃদ্ধিতেও কিনতে হচ্ছে পেঁয়াজ। বর্তমান খুচরা বাজারে কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১১০ টাকায়। পেঁয়াজের এমন দাম বৃদ্ধিতে দিশেহারা ক্রেতারা। বিক্রেতারা বলছেন, বাজারে দেশি পেঁয়াজের সরবরাহে ঘাটতি তৈরি হয়েছে। পাশাপাশি ভারত থেকে কম আমদানি হওয়ার কারণে পেঁয়াজের দাম বাড়ছে।

দেশে এমন সময়ে পেঁয়াজের দাম শতক ছাড়াল, যখন বাজারে অন্যান্য নিত্যপণ্যের দামও বাড়তি। যেমন বাজারে কাঁচা মরিচের কেজি এখন আড়াই শ টাকার ওপরে। এ ছাড়া গত কয়েক দিনের বৃষ্টির মধ্যে দাম বেড়েছে বেশ কিছু সবজিরও। চালের দাম স্থিতিশীল থাকলেও মাছের দাম উর্ধ্বমুখী। এতে সবচেয়ে বেশি দুর্ভোগে নিম্ন ও মধ্যবিত্তরা।

পেঁয়াজের খুচরা ব্যবসায়ীরা জানান, চলতি বছর পেঁয়াজের মৌসুম শুরুই হয়েছে উচ্চ দাম দিয়ে। ফেব্রুয়ারি মাসে মৌসুমের শুরুতে ঢাকায় নতুন পেঁয়াজ বিক্রি হয়েছে ৮০-১০০ টাকা দরে। মার্চে পেঁয়াজের দাম ১২০ টাকা ছাড়িয়েছিল। এরপর এপ্রিলে কিছুটা কমে আবার তা বাড়তে থাকে। কোরবানি ঈদের সময় বাজারে দেশি পেঁয়াজের কেজি ছিল ৮০-৯০ টাকা; যা এখন ১০০-১১০ টাকায় পৌঁছেছে। অর্থাৎ ১৫ দিনের ব্যবধানে পেঁয়াজ কেজিতে ২০ টাকা বেড়েছে। শুধু গত তিন দিনেই বেড়েছে ১০ টাকা।

সুত্র:এফএনএস ডটকম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।