৪ ব্রিটিশ বঙ্গকন্যার জয়, দেখা যেতে পারে মন্ত্রী সভায় - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:৫৪, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

৪ ব্রিটিশ বঙ্গকন্যার জয়, দেখা যেতে পারে মন্ত্রী সভায়

editorbd
প্রকাশিত জুলাই ৭, ২০২৪
৪ ব্রিটিশ বঙ্গকন্যার জয়, দেখা যেতে পারে মন্ত্রী সভায়

ডেস্ক রিপোর্ট: চার বঙ্গকন্যার আবারো ব্রিটিশ সাম্রাজ্য জয়।দেখা যেতে পারে মন্ত্রী সভায়। ৪ জুলাই বৃহস্পতিবার দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভাবে শেষ হলো ব্রিটেনের হাউজ অব পার্লামেন্টের সাধারণ নির্বাচন। ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে চার বাঙালি, ব্রিটিশ বাংলাদেশী আবারো বিজয়ী হয়ে বহুজাতিক সমাজে বাঙালি এবং বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন তারা হলেন রোশনারা আলী পঞ্চম বারের মত বিজয়ী হলেন, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিক চতুর্থবারের মতো বিজয়ী হয়েছেন, মোট ভোট সংখ্যা ছিল ২৩৪৩২। নিকটতম প্রার্থী থেকে বিশাল ব্যবধানে জিতেছেন তিনি। ড. রুপা হক চতুর্থবারের মতো বিজয়ী। চতুর্থবারের মতো লন্ডনের ইলিং সেন্ট্রাল এবং অ্যাক্টন আসনে লেবার পার্টির মনোনয়নে ২২৩৪০ ভোট পেয়ে জিতেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির জেমস উইন্ডসর-ক্লাইভ পেয়েছেন ৮৩৪৫ ভোট,

আফসানা বেগম দ্বিতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন। লেবার পার্টির আপসানা বেগম মোট ১৮৫৩৫ ভোট পেয়েছেন, তারনিকটতম প্রতিদ্বন্দ্বী গ্রিন পার্টির নাথালি সিলভিয়া বিনফাইট পেয়েছেন ৫৯৭৫ভোট। তবে রোশনারা টিউলিপ এবং রুপা হক তার আগে ছায়া মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন এদের তিনজনের সকলেই এই ক্যাবিনেটে মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্রিটেনের সাধারণ নির্বাচনে লেবার পার্টি থেকে টানা পঞ্চমবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী।
টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে জিতেছেন তিনি। যুক্তরাজ্যের পার্লামেন্টের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুশনারা আলী।

শুক্রবার (৫ জুলাই) নির্বাচনী ফল ঘোষণার পর দেখা যায়, রুশনারা আলী ১৫ হাজার ৮৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আজমল মাশরুর পেয়েছেন ১৪ হাজার ২০৭ ভোট। লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে ২০১০ সাল থেকে এর আগে টানা চারবার এমপি নির্বাচিত হন তিনি। ২০১০ থেকে আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন পরে ২০১৩ সালের অক্টোবরে ছায়া শিক্ষা প্রতিমন্ত্রী নিযুক্ত হন রুশনারা আলী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।