নিউ ইয়র্ক সিটির মেয়রের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সন্ধ্যা ৬:৩৬, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

নিউ ইয়র্ক সিটির মেয়রের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

newsup
প্রকাশিত নভেম্বর ২৪, ২০২৩
নিউ ইয়র্ক সিটির মেয়রের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ

নিউজ ডেস্ক: নিউইয়র্ক সিটির মেয়র অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছেন এক নারী। বুধবার গভীর রাতে আদালতে দায়ের করা একটি মামলার কাগজপত্রে ওই অভিযোগ করেছেন তিনি।

এ বিষয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, অ্যারিক অ্যাডামসের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে—তা ১৯৯৩ সালে সংঘটিত হয়েছিল বলে উল্লেখ করা হয়েছে। সে সময় তাঁরা দুজনই নিউ ইয়র্ক সিটিতে কাজ করতেন।

এ বিষয়ে সিটি হলের এক মুখপাত্র জানিয়েছেন, মেয়র জানেন না এই নারী কে। তার সঙ্গে দেখা হওয়ার কোনো স্মৃতি মেয়র মনে করতে পারছেন না। তাই বিষয়টিকে তিনি জোরালোভাবে অস্বীকার করেছেন।

নিউ ইয়র্ক অঙ্গরাজ্যের ‘অ্যাডাল্ট সারভাইভারস অ্যাক্ট’-এর অধীনে অভিযোগটি দায়ের করা হয়েছে।

বাদীর একজন আইনজীবী আইনটির গুরুত্বকে স্বাগত জানিয়েছেন এবং বলেছেন, এটি অভিযোগকারী নারীকে ন্যায়বিচার পাওয়ার সুযোগ দিয়েছে।

তিন পৃষ্ঠার বিবরণীতে অভিযোগকারী জানিয়েছেন, যৌন নিপীড়নের সময় অ্যারিক অ্যাডামস নিউ ইয়র্ক সিটিতে একজন পুলিশ অফিসার হিসেবে কাজ করছিলেন।

নিগৃহীত হওয়ার জন্য বিবরণীতে ৫০ লাখ ডলার ক্ষতিপূরণও দাবি করেছেন ওই নারী।

যৌন নিপীড়নের অভিযোগ ডেমোক্র্যাট দলের নেতা অ্যাডামসের জন্য সর্বশেষ আইনি ধাক্কা। এর আগে ২০২১ সালের মেয়র নির্বাচনের প্রচারণায় অর্থায়নের অভিযোগে তাঁর বিরুদ্ধে তদন্ত চলছে। চলতি মাসের শুরুর দিকেই এফবিআই এজেন্টরা তার অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে তিনটি ইলেকট্রনিক ডিভাইস জব্দ করে। এর মধ্যে দুটি আইফোন ও একটি আইপ্যাড বলে গুঞ্জন রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।