‘পাগলা ঘোড়ার’ মতো ছুটে চলা কেইনের যত রেকর্ড - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৫:৪৯, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

‘পাগলা ঘোড়ার’ মতো ছুটে চলা কেইনের যত রেকর্ড

newsup
প্রকাশিত নভেম্বর ২৫, ২০২৩
‘পাগলা ঘোড়ার’ মতো ছুটে চলা কেইনের যত রেকর্ড

নিউজ ডেস্ক: টটেনহাম থেকে বায়ার্ন মিউনিখে এসে যেন ঘোড়ার মতো ছুটছেন হ্যারি কেইন। মাঠে নামলে গোল করা দারুণ এক অভ্যাসে পরিণত করে ফেলেছেন তিনি। গোলের বন্যায় রেকর্ড গড়ে ফেলেছেন ইংলিশ এই স্ট্রাইকার।

রেইন এনার্জি স্টেডিয়ামে গত রাতে বুন্দেসলিগায় কোলনকে ১-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ২০ মিনিটে ম্যাচের একমাত্র গোল করেন কেইন। যে গোলটা ইংলিশ এই স্ট্রাইকারের না হওয়ার সম্ভাবনাই ছিল বেশি। কোলন গোলরক্ষককে ফাঁকি দিয়ে শট করেছিলেন এরিক ম্যাক্সিম ছুপো মোটিং। কোলন ডিফেন্ডার হুলিয়ান শ্যাবট সেই বল জালে জড়ানোর আগেই তা প্রতিহত করেছেন। এরপর ফিরতি শটে আলতো ছোঁয়ায় লক্ষ্যভেদ করেন কেইন।

কোলনের বিপক্ষে গোল করে বেশ কিছু রেকর্ড গড়েছেন কেইন। ২০২৩-২৪ মৌসুমে ১২ ম্যাচে করেছেন ১৮ গোল, যা বুন্দেসলিগায় কোনো নির্দিষ্ট মৌসুমে প্রথম ১২ ম্যাচে সর্বোচ্চ গোল। এর আগে এই ২০২০-২১ মৌসুমে বায়ার্নের হয়ে প্রথম ১২ ম্যাচে রবার্ট লেভানডফস্কি করেন ১৫ গোল। একই সঙ্গে বুন্দেসলিগার কোনো নির্দিষ্ট মৌসুমে ইংল্যান্ডের ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতা হলেন কেইন। এর আগে ২০১৯-২০ মৌসুমে বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ১৭ গোল করেন জ্যাডন সানচো। সানচোর সঙ্গে এই তালিকায় যৌথভাবে দ্বিতীয় কেভিন কিগান। ১৯৭৮-৭৯ মৌসুমে হামবার্গার এফসির হয়ে ১৭ গোল করেন কিগান।

বুন্দেসলিগায় কোনো নির্দিষ্ট মৌসুমে প্রথম ১২ ম্যাচে সর্বোচ্চ গোল:
২০২৩-২৪; ১৮ গোল; হ্যারি কেইন (বায়ার্ন মিউনিখ)
২০২০-২১; ১৫ গোল; রবার্ট লেভানডফস্কি (বায়ার্ন মিউনিখ)

বুন্দেসলিগায় কোনো নির্দিষ্ট মৌসুমে ইংলিশ ফুটবলারদের সর্বোচ্চ গোল:
২০২৩-২৪; ১৮ গোল; হ্যারি কেইন (বায়ার্ন মিউনিখ)
২০১৯-২০; ১৭ গোল; জ্যাডন সানচো (বরুসিয়া ডর্টমুন্ড)
১৯৭৮-৭৯; ১৭ গোল; কেভিন কিগান (হামবার্গার এফসি)

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।